• 20 Jun, 2024

নড়াইল দু’টি আসনে চূড়ান্ত প্রার্থী মুক্তি ও মাশরাফীসহ ১২

নড়াইল দু’টি আসনে চূড়ান্ত প্রার্থী মুক্তি ও মাশরাফীসহ ১২

নড়াইলের দুইটি আসনে কবিরুল হক মুক্তি ও মাশরাফী বিন মোর্ত্তজাসহ চৃড়ান্ত প্রার্থী ১২ জন।

নড়াইল-১ আসনে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিনে কোন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার না করায় ৬ জনকে চূড়ান্ত প্রার্থী হিসাবে ঘোষনা করা হয়। যারা প্রার্থি হিসেবে রয়েছেন তারা হলেন (আওয়ামীলীগ) মনোনিত প্রার্থী সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি, তার স্ত্রী (স্বতন্ত্র) চন্দনা হক, (ওয়ার্কার্স পাটি) অ্যাডভোকেট নজরুল ইসলাম, জাতীয় পার্টি (মঞ্জু) শামীমা পারভীন ইয়াসমিন, জাতীয় পার্টির (এরশাদ) মোঃ মিল্টন মোল্যা ও (তৃণমুল বিএনপি) শ্যামল চৌধূরী।

নড়াইল-২ আসনে জাকের পার্টির মনোনিত প্রার্থী মিজানুর রহমান মিজান তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। মিজানুর রহমান মিজান দলীয় সিদ্ধান্তের কারনে তিনি নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যার করেন বলে জানান। রোববার জেলা রিটানিং অফিসারের নিকট লিখিত আবেদন করে তিনি নির্বাচন থেকে সরে দাড়ান।

নড়াইল-২ আসনে চূড়ান্ত প্রার্থী রয়েছেন ৬জন। তারা হলেন, (আওয়ামী লীগ) মনোনিত প্রার্থী মাশরাফী বিন মোর্ত্তজা, (বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি) অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান(সাবেক এমপি), (জাতীয় পার্টি-এরশাদ) অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, (এনপিপির) মনিরুল ইসলাম, (গণফ্রন্টে) মোঃ লতিফুর রহমান ও (ইসলামি ঐক্যজোট) মোঃ মাহবুবুর রহমান।

জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধূরী বলেন, নড়াইল-২ আসনে মিজানুর রহমান মিজান নামে একজন প্রার্থি তার প্রার্থিতা প্রত্যাহার করেছেন। 

নড়াইলের দুইটি আসনে বৈধ প্রার্থি রয়েছে ১২জন। আগামীকাল ১৮ ডিসেম্বর সোমবার প্রার্থিদের মাঝে প্রতিক বরাদ্দ দেয়া হবে।