• 22 May, 2024

শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা পেলেন নড়াইলের ৫ নারী

শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা পেলেন নড়াইলের ৫ নারী

নির্বাচিত পাঁচটি ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য নড়াইল জেলা পর্যায়ে পাঁচ নারীকে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে।

শনিবার (০৯ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমী মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী নির্বাচিত জয়ীতাদের হাতে এ সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় নড়াইলে আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়েছে।

যে পাঁচ নারী জেলায় শ্রেষ্ঠ জয়িতা হলেন তারা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী লোহাগড়া উপজেলার ইতি মাহমুদ, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী কালিয়া উপজেলার কানিজ ফাতেমা, সফল জননী নারী কালিয়া উপজেলার আঞ্জুমান আরা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যেমে জীবন শুরু করায় কালিয়া উপজেলার হেনা পারভীন এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় নড়াইল সদরের পৌর এলাকার মাছিমদিয়ার গুলশান আরা।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমি মজুমদারের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিংকন বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারসহ অনেকেই এ সময় উপস্থিত ছিলেন।