• 21 Apr, 2024

সোসাইটি অব ব্রিটিশ বাংলাদেশি সলিসিটরসের বার্ষিক সাধারণ সভা

সোসাইটি অব ব্রিটিশ বাংলাদেশি সলিসিটরসের বার্ষিক সাধারণ সভা

ইংল্যান্ড ও ওয়েলসে বসবাসরত ব্রিটিশ বাংলাদেশি সলিসিটরসদের সংগঠন সোসাইটি অব ব্রিটিশ বাংলাদেশি সলিসিটরসের (এসবিবিএস) ১৫তম বার্ষিক সাধারণ সভা ও গালা ডিনার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সংগঠনটির প্রচার সম্পাদক সলিসিটর ফজলে ইলাহী ঢাকা পোস্টকে বলেন, গত ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় দ্য ল সোসাইটি হলে এ সাধারণ সভা ও গালা ডিনার  অনুষ্ঠিত হয়। এসবিবিএসের সভাপতি ফরিদা হাকিমের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভা হয়। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আসা সলিসিটরদের উপস্থিতিতে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের সভাপতি লর্ড রীড, সাবেক সভাপতি লর্ড ফিলিসপস, কিংস বেঞ্চ ডিভিসনের সভাপতি ডেম ভিক্টোরিয়া শার্প, বিট্রিশ হাইকোর্টের বিচারপতি স্যার রবিন নোয়েলস, বিচারপতি স্যার আখলাক চৌধুরী, ডেপুটি হাইকোর্ট জাজ খাতুন স্বপ্নারা, ল সোসাইটির সহ-সভাপতি রিচার্ড আটকিন্সন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি ইমান আলী, এসবিবিএসেরঅনারারি প্যাট্রন ব্রিটিশ বাংলাদেশি বিশিষ্ট ক্রিমিনাল ব্যারিস্টার মোজাম্মেল হোসেন কেসি এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম। এছাড়াও কমিউনিটির অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আমন্ত্রিত অথিতিরা তাদের বক্তব্যে আইনক্ষেত্রে অবদানের জন্য এসবিবিএসের সদস্যদের ভূয়সী প্রশংসা করেন।

dhakapost

বার্ষিক সাধারণ সভায় সোসাইটির সাধারণ সম্পাদক মাহাদি হাসান সাধারণ সম্পাদকের প্রতিবেদন এবং কোষাধ্যক্ষ মুনসাত চৌধুরী ও যুগ্ম কোষাধ্যক্ষ কাহার চৌধুরী কোষাধ্যক্ষের প্রতিবেদন পেশ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক সুবের আখতার।

সভায় সংগঠনের কার্যক্রমে বিভিন্নভাবে অবদান রাখার জন্য সংগঠনের প্রথম সভাপতি সহুল আহমেদ, সাবেক সভাপতি দেওয়ান মেহেদী, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল গাফফার, বর্তমান গভর্নিং বডির যুগ্ম সম্পাদক মুহম্মদ গনি উল্লাহ, সাংগঠনিক সম্পাদক ইমরুল শেখ এবং সদস্য এম এ শাফিকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষ পর্বে সীতার ফিউশনের পরিবেশনায় এবং গভর্নিং বডির সদস্য ড. সোনিয়া জামান খানের সঞ্চালনায় আমন্ত্রিত অতিথিরা মনোমুগ্ধকর বাংলা গান উপভোগ করেন।

উল্লেখ্য, সোসাইটি অব ব্রিটিশ বাংলাদেশি সলিসিটরস ১৫ বছর আগে ইংল্যান্ড ও ওয়েলস-এর দ্য ল সোসাইটি হলে সুপ্রিম কোর্টের তৎকালীন সভাপতি লর্ড ফিলিসপসের  উপস্থিতিতে যাত্রা শুরু করে। এরপর থেকে সংগঠনটি সদস্যদের স্বার্থরক্ষায় এবং যুক্তরাজ্যে আইন পেশায় নিয়োজিত ব্রিটিশ-বাংলাদেশিদের জন্য কাজ করে যাচ্ছে।