• 25 Apr, 2024

আইন ও আদালত

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৭

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৭

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ২৭ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

কারারক্ষীর সঙ্গে নারী কয়েদির অনৈতিক সম্পর্ক, দেখে ফেলায় নির্যাতন

গাইবান্ধা জেলা কারাগারের ভেতরে এক নারী কয়েদির সঙ্গে প্রধান কারারক্ষীর অনৈতিক কর্মকাণ্ড দেখে ফেলায় এক নারী হাজতির শ্লীলতাহানি ও হাত-পা বেঁধে নির্যাতন করার অভিযোগ উঠেছে প্রধান কারারক্ষী আশরাফুল ইসলামের বিরুদ্ধে। এ ছাড়া ঘটনা প্রকাশ করলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়।

Read More

কালিয়ার কথিত সাংবাদিক বাবর আলীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

কালিয়া প্রতিনিধি : নড়াইলের কালিয়ার কথিত সাংবাদিক বাবর আলীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। সম্রাট সার্জিক্যাল ক্লিনিকের পরিচালক সোহেল তালুকদার ওরফে মুক্ত বাদী হয়ে চাঁদাবাজির অভিযোগ এনে মামলা দায়ের করেন। কালিয়া আমলী আদালতের বিচারক আমাতুল মোর্শেদা অভিযোটি গ্রহণ করে ডিবি পুলিশকে তদন্তের নির্দেশ দেন। বাবর আলী (৩২) কালিয়া উপজেলার জয়পুর গ্রামের তারা মিয়া শেখেরে ছেলে।

Read More

ফের কালিয়ার কথিত সাংবাদিক বাবর আলীর নামে চাঁদাবাজি মামলা

স্থানীয় প্রশাসন ও সচেতন মানুষের নজর এড়িয়ে কথিত বাবর আলী সাংবাদিক কিভাবে চাঁদাবাজ হয়ে উঠলেন? সত্যটা কি? না কি কথিত ওই ব্যক্তিকে ব্যবহার করে অন্য কেউ সুবিধা ভোগ করছিলেন।

Read More

অনির্দিষ্টকালের জন্য আগাম জামিন দেওয়া উচিত নয় : আপিল বিভাগ

কোনো ব্যক্তি বা ব্যক্তিবর্গকে অনির্দিষ্টকালের জন্য আগাম জামিনে থাকতে দেওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন আপিল বিভাগ।

Read More

বিমার টাকা হাতিয়ে সাড়ে ৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন

প্রথম ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স ও পরে সানলাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের কর্মী হিসাবে বিমার টাকা মেরে প্রায় সাড়ে ৫ কোটি টাকার অবৈধ সম্পদ গড়েছেন। টানা ১৯ বছরের প্রতারণা ও জালিয়াতি শেষে দুর্নীতি দমন কমিশনের (দুদক) জালে আটকে মামলার আসামি হয়েছেন এই দুই প্রতিষ্ঠানে কাজ করা মো. শহিদুল ইসলাম চৌধুরী ও তার স্ত্রী মিসেস নাজনীন চৌধুরী।

Read More

রোজায় স্কুল খোলা নাকি বন্ধ, আপিল বিভাগের সিদ্ধান্তের অপেক্ষা

রমজান মাসে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ থাকবে কি না, এ বিষয়ে আপিল বিভাগ আজ চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন। মঙ্গলবার (১২ মার্চ) বেলা ১১টা ৩০ মিনিটে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগে এ বিষয়ে শুনানি হবে।

Read More

সুপ্রিম কোর্ট বারে মারামারি : যুথি-কাজলসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি ও মারামারির ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে।

Read More

ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চেক প্রতারণার পৃথক তিন মামলায় ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

Read More

বায়তুল মোকাররমে মিছিল-সমাবেশ নিষিদ্ধ করেননি হাইকোর্ট

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ এলাকায় রাজনৈতিক মিছিল ও বিক্ষোভ সমাবেশ নিয়ে কিছু গণমাধ্যমে ভুল সংবাদ পরিবেশন করায় উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট।

Read More

দুদকের গনশুনানিতে গোপালগঞ্জ বঙ্গবন্ধু কলেজের অধ্যাক্ষর বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ

গোপালগঞ্জের বহুল আলোচিত মোঃ ওহিদ আলম লস্কর অধ্যক্ষ সরকারি বঙ্গবন্ধু কলেজ এর বিরুদ্ধে কলেজ ফান্ড থেকে টাকা আত্মসাৎ সহ নানা অভিযোগের কারনে দুদকের গনশুনানিতে হাজির হন। তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ আমলে এনে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন গোপালগঞ্জের জেলা প্রশাসক ও দদক কমিশনার তদন্ত মোঃ’ জহুরুল হক।

Read More