• 24 Feb, 2024

মাশরাফী নড়াইল-২ আসনে অপ্রতিরোধ্য প্রার্থী

মাশরাফী নড়াইল-২ আসনে অপ্রতিরোধ্য প্রার্থী

নড়াইলের দু’টি আসনে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বর) সকালে নড়াইল জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

নড়াইল-১ আসনে ৬ জন ও নড়াইল-২ আসনে ৬ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেন জেলা রিটার্নিং কর্মকর্তা। আজ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রচারণা শুরু হলো। এ প্রচারণা নির্বাচন আচারণ বিধিমালা মেনে প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত চারানো যাবে।  

নড়াইল-০১ আসনে তৃতীয়বারের মতো নৌকা প্রতিক পেলেন বর্তমান সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি। এছাড়া তিনি আরও একবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে কলস প্রতিক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এ আসনে অন্য প্রার্থীরা হলেন বিএম কবিরুল হক মুক্তির স্ত্রী স্বতন্ত্র প্রার্থী চন্দনা হক (ঈগল), ওয়ার্কার্স পাটির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট নজরুল ইসলাম (হাতুড়ি), জাতীয় পার্টি (মঞ্জু) মনোনীত প্রার্থী শামীমা পারভীন ইয়াসমিন(সাইকেল) জাতীয় পার্টির (এরশাদ) মনোনীত প্রার্থী মোঃ মিল্টন মোল্যা (লাঙ্গল) ও তৃণমুল বিএনপি’র মনোনীত প্রার্থী শ্যামল চৌধূরী (সোনালী আঁশ )।  

নড়াইল-২ আসনে ২য় বারের মতো নৌকা পেলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক বর্তমান নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।  

এ আসনে অন্য প্রার্থীরা হলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিও মনোনীত প্রার্থী অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান (হাতুড়ি), জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ (লাঙ্গল) এনপিপির মনোনীত প্রার্থী মনিরুল ইসলাম(আম), গণফ্রন্টের মনোনীত প্রার্থী মো: লতিফুর রহমান (মাছ) এবং ইসলামি ঐক্যজোট এর মনোনীত প্রার্থী মো: মাহবুবুর রহমান (মিনার)।

ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল গতকাল রবিবার পর্যন্ত। নির্ধারিত সময়ে নড়াইল-১ আসনে জাকের পার্টির প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। নড়াইল-২ আসনে জাকের পার্টির মনোনিত প্রার্থী মিজানুর রহমান মিজান তার প্রার্থিতা প্রত্যাহার করেছেন।

সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো: আহসান হাবিব খান (অব:) আগামি ২০ ডিসেম্বর মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংসদ প্রার্থী ও রিটার্নিং অফিসারদের সাথে মতবিনিময় করবেন।

সোমবার (১৮ ডিসেম্বর) বেলা ১১টায় নড়াইলের দুইটি আসনের প্রতীক বরাদ্দ শেষে এ দু’টি আসনে সংসদ সদস্য প্রার্থীদের উদ্দেশ্যে জেলা রির্টানিং অফিসার মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এ তথ্য জানান।