• 01 Mar, 2024

বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের অনশন-আন্দোলন

বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের অনশন-আন্দোলন

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জ : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক নিয়োগের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করছেন, বৃহস্পতিবার (১০ আগস্ট) প্রশাসনিক ভবনের সামনে এই দৃশ্য দেখা যায়। আন্দোলনের কারণে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম।

জানা গেছ, শিক্ষক নিয়োগের ব্যাপারে এখন পর্যন্ত কোনো সমাধান না আসায় বুধবার (৯ আগস্ট) সন্ধ্যা থেকে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবন অবরুদ্ধ করে অনশনে করছেন। পরে প্রক্টরের অনুরোধে আন্দোলনস্থল পরিবর্তন করে বৃহস্পতিবার (১০আগস্ট) প্রশাসনিক ভবনের সামনে অনশন-অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। 

অন্যদিকে অনশনস্থলে এসে একাত্মতা প্রকাশ করেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার বীর মুক্তিযোদ্ধা ড. মো. মোবারক হোসেন। এর আগে বৃহস্পতিবার সকালে হাসপাতালে অসুস্থ শিক্ষার্থীদের দেখতে যান প্রক্টরিয়াল বডির সদস্যরা,এদিকে রাতভর অনশনে থেকে ৯ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠন বশেমুরবিপ্রবি প্রেস ক্লাব। একাত্মতা প্রকাশ করে সংগঠনটির সভাপতি বলেন, এই সংগঠনের সবাই শিক্ষার্থী। তাই শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলনে আমরা একাত্মতা প্রকাশ করছি,আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, তিন বছর ধরে বিভাগের শিক্ষক সংকট ভুগছি। দুজন শিক্ষক দিয়ে একটা বিভাগ চলছে। এতে আমাদের পড়াশোনা ব্যহত হচ্ছে।