• 24 Feb, 2024

উৎসবমূখর পরিবেশে নড়াইলে মহান বিজয় দিবস উদযাপিত

উৎসবমূখর পরিবেশে নড়াইলে মহান বিজয় দিবস উদযাপিত

নানা আয়োজনের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় উৎসবমূখর পরিবেশে নড়াইলে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আজ সূর্যোদয়ের পর নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের শুভ সূচনা করা হয়।

সকাল সাড়ে ৬টায় হতে পর্যায়ক্রমে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে ও বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং দোয়া অনুষ্ঠিত হয়।

এরপর ডিসি অফিস চত্বরে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ চেতনা চত্বর”, পুরাতন বাসটার্মিনাল গোল চত্বর এবং জেলা মুক্তিযোদ্ধ কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর ম্যুরালে  পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর পানি উন্নয়ন বোর্ড অফিস চত্বরে গণকবর জিয়ারত করা হয়।

সকাল সাড়ে ৮টায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও অভিবাদন গ্রহণ করেন নড়াইলের জেলা প্রশাসক। অভিবাদন গ্রহণের পর পরই বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রসা, গালর্স গাইড ও শিশু-কিশোর সংগঠনের সমন্বয়ে বর্ণাঢ্য কুচকাওয়াজ ডিসপ্লে প্রদর্শন করা হয়।

মহান বিজয় দিবস বাঙালি জাতির ইতিহাসে এক গৌরবোজ্জ্বল দিন। মর্যাদাপূর্ণ এ দিবসের মাহেন্দ্রক্ষণে সশ্রদ্ধচিত্তে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারি সকল বীরমুক্তিযোদ্ধগণকে।