• 16 Jul, 2024

উখিয়ায় ট্রাকচাপায় প্রাণ গেল বিট কর্মকর্তার

উখিয়ায় ট্রাকচাপায় প্রাণ গেল বিট কর্মকর্তার

কক্সবাজার উখিয়ায় অবৈধভাবে মাটিভর্তি একটি ট্রাক ধাওয়া করতে গিয়ে সেই ট্রাকের চাপায় পিষ্ট হয়ে সাজ্জাদ হোসেন নামের এক বিট কর্মকর্তা নিহত হয়েছেন। শনিবার (৩০ মার্চ) রাত ৩টার দিকে উখিয়া রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এই ঘটনা ঘটে।

 তিনি উখিয়ার দোছড়ি ফরেস্টের বিট কর্মকর্তা হিসেবে নিয়োজিত ছিলেন। 

বিষয়টি নিশ্চিত করছেন উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী মো. শফিউল আলম। তিনি বলেন, উখিয়া রাজাপালং হরিণমারা এলাকায় কিছু অসাধু ব্যক্তি অবৈধভাবে পাহাড় কেটে মাটি পাচার করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচলনা করার জন্য যায় আমাদের সহকর্মী সাজ্জাদ। ঘটনাস্থলে গিয়ে দেখতে বনদস্যুরা অবৈধভাবে পাহাড় কেটে ট্রাকে মাটি উত্তোলন করছে। সেখানে থাকা মাটিভর্তি ট্রাকটিকে প্রথমে থামার সংকেত দেওয়া হয়েছিল। সংকেত অমান্য করে ট্রাকটি এগিয়ে গেলে বিট কর্মকর্তা সাজ্জাদ হোসেনসহ দুজন মোটরসাইকেলে ট্রাকটিকে ধাওয়া করেন। এক পর্যায়ে ট্রাকটির পথ আগলে দাঁড়ান সাজ্জাদ। কিন্তু চালক সাজ্জাদের ওপর দিয়েই ট্রাক চালিয়ে দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। পরে ট্রক চালক পালিয়ে যায়। 

উখিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন বলেন, বনদস্যুদের ট্রাকের চপায় একজন বিট কর্মকর্তা নিহত হয়েছেন। মরদেহ উদ্ধার করা হয়েছে। অভিযুক্ত চালককে চিহ্নিত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে।