• 20 Jun, 2024

তফসিল ঘিরে চট্টগ্রামে সতর্ক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

তফসিল ঘিরে চট্টগ্রামে সতর্ক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

একদিকে অবরোধ অন্যদিকে তফসিল ঘোষণাকে কেন্দ্র করে চট্টগ্রামে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার (১৫ নভেম্বর) নগরের বিভিন্ন মোড়ে মোড়ে মোতায়েন করা হয়েছে পুলিশ। একই সঙ্গে মোতায়েন করা হয়েছে ১৪ প্লাটুন বিজিবি। তারা জেলা মিরসরাই থেকে সাতকানিয়া পর্যন্ত টহল দিচ্ছেন। এছাড়া র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও পুলিশের গোয়েন্দা টিমের সদস্যরা তৎপর রয়েছে।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন  বলেন, এমনিতে অবরোধে জনগণের জানমালের নিরাপত্তায় অতিরিক্ত ফোর্স মোতায়েন রয়েছে। তারপরও তফসিলকে কেন্দ্র করে নগরে যাতে কোনো নাশকতা না হয় সেজন্য আমরা সতর্ক অবস্থানে রয়েছি। আমাদের ফোর্স মোতায়েন রয়েছে। সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরা তৎপর রয়েছে।

বিজিবি চট্টগ্রাম-৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী  বলেন, চট্টগ্রামে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ইতোমধ্যে বিজিবি গাড়ি নিয়ে জেলার মিরসরাই থেকে সাতকানিয়ায় টহল দিচ্ছে।

জানা গেছে, বুধবার সকাল ৬টা থেকে বিএনপি ও সমমনা দলগুলোর আহ্বানে সারা দেশে সড়ক, রেল ও নৌপথে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হয়। আগামী শুক্রবার সকাল ছয়টা পর্যন্ত এ কর্মসূচি চলবে। এরই মধ্যে বুধবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে সিইসির কক্ষে কমিশন বৈঠক শুরু হয়। বৈঠক শেষে সন্ধ্যা ৭টায় বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের তফসিল ঘোষণা করার কথা রয়েছে।