• 23 Jul, 2024

স্কুল-কলেজের ড্রেস পরে পদ্মাপাড়ে থাকলে ব্যবস্থা : আরএমপি কমিশনার

স্কুল-কলেজের ড্রেস পরে পদ্মাপাড়ে থাকলে ব্যবস্থা : আরএমপি কমিশনার

স্কুল-কলেজের ড্রেস পরে পদ্মাপাড়ে বসে থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) নতুন কমিশনার বিপ্লব বিজয় তালুকদার। । এছাড়াও শহরে যেসব কিশোর-তরুণ সাইলেন্সারের মুখ বড় করে প্রচণ্ড গতিতে উচ্চ শব্দে বাইক হাঁকিয়ে বেড়ায়, আগামীকাল থেকেই তাদের বিরুদ্ধে কঠোর অভিযান শুরু হবে।

সোমবার (৭ আগস্ট) বিকেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এর আগে গতকাল রোববার (৬ আগস্ট) আরএমপি কমিশনার হিসেবে দায়িত্ব নেন বিপ্লব বিজয় তালুকদার। নগরের সিঅ্যান্ডবি মোড়ে আরএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় সাংবাদিক ও আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএমপি কশিমনার বলেন, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালের মতো নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের পুনরাবৃত্তি হতে দেওয়া হবে না। যে কোনো ধরনের বিশৃঙ্খলা ও উসকানিদাতাদের যথাযথ আইনের মাধ্যমে প্রতিহত করা হবে। আমরা যদি দেখি কোনো একটি মহল উসকানি দিচ্ছে বা কোনো একটি মহল রাস্তাঘাটে নেমে সুন্দর এই শান্তির শহরকে, এই গ্রিন সিটিকে কেউ রক্তে লাল করতে চায়, আমরাও বিনা হাতে ফিরে আসব না। আমরাও তাদের চ্যালেঞ্জ ছুড়ে দেব। আমরাও তাদের সমুচিত জবাব দেব।

তিনি বলেন, আমরা জানি মিডিয়া হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ এবং তৃতীয় নয়ন। মিডিয়ার কারণে আমরা ঘটে যাওয়া যে কোনো বিষয়ে জানতে পারি। সমাজের নানা সমস্যাগুলো আপনারাই তুলে ধরেন। এই নগরীকে নিরাপদ রাখতে কী প্রয়োজন তার পরামর্শ দেবেন। আপনারা সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে সহযোগিতা করবেন।

বিপ্লব বিজয় তালুকদার বলেন, এই সুন্দর রাজশাহী নগরীর নিরাপত্তার বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। অপরাধ নিয়ন্ত্রণে আরও সিসি ক্যামেরা স্থাপন, নাইট ভিশন ক্যামেরা, ফেইস এবং গাড়ির নম্বর আইডেন্টিফিকেশন সিস্টেম চালু করা হবে। ট্রাফিক ব্যবস্থাকে অত্যাধুনিক করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা রাজশাহী মহানগরীকে দুবাই ও সিউলের মত নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে চাই।

মতবিনিময় সভায় আরএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক,  উপ-কমিশনার (সদর) মো. সাইফউদ্দীন শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।