• 18 May, 2024

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত

রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনীর (বিএসএফ) গুলিতে সমিরুল হক (১৬) নামে বাংলাদেশি এক কিশোর নিহত হয়েছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে উপজেলার চরআষাড়িয়াদহ ইউনিয়নের দিয়াড় মানিকচক সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত সমিরুল হক চরআষাড়িয়াদহ ইউনিয়নের বারীনগর গ্রামের হাসিবুল ইসলামের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সীমান্ত এলাকায় ঘাস কাটতে গিয়েছিল সমিরুল। বিএসএফের ছোড়া গুলিটি সমিরুলের ডান বগল দিয়ে ঢুকে বাম বগল ছেদ করে বেরিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনার পরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।চরআষাড়িয়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল হক ভোলা বলেন, সমিরুলসহ কয়েকজন ঘাস কাটছিল। তারা দয়াড় মানিকচক সীমান্তের ৫ নম্বর সীমান্ত পিলার এলাকার জিরো পয়েন্টে চলে যায়। ঘাসের বস্তা মাথায় থাকা অবস্থায় সমিরুলকে গুলি করে বিএসএফ। এতে বগলের একপাশে ঢুকে অন্য পাশ দিয়ে বের হয়ে যায় গুলি। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। ঘটনার পরে বিজিবির সিও বিএসএফের সাথে কথা বলেছেন। পুলিশও খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কিশোর সমিরুলের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

এ বিষয়ে গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম বলেন, সীমান্ত থেকে এক কিশোরের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ বিষয়ে মামলা হবে। আইনগত ব্যবস্থা শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।