• 24 May, 2024

পেট্রল বোমায় পুড়লেন ট্রাকচালক আরিফুল

পেট্রল বোমায় পুড়লেন ট্রাকচালক আরিফুল

বগুড়ায় দুর্বৃত্তদের ছোড়া পেট্রল বোমার আগুনে আরিফুল ইসলাম (২৪) নামের এক ট্রাকচালকের শরীর পুড়ে গেছে। আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে ট্রাকের সামনের অংশও।

বুধবার (২২ নভেম্বর) দিবাগত রাত ১টার দিকে বগুড়ার শিবগঞ্জ উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের রহবল এলাকায় এই ঘটনা ঘটে।

আরিফুল ইসলাম বগুড়া সদরের গোকুল ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের শহিদুল ইসলামের ছেলে। তিনি বর্তমানে বগুড়ার বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ ও ট্রাকচালক জানান, বগুড়া থেকে ট্রাকটি রংপুরের শঠিবাড়ি যাচ্ছিল গরু আনার জন্য। বুধবার দিবাগত রাত ১টার দিকে ট্রাকটি ঢাকা-রংপুর মহাসড়কের রহবল এলাকায় পৌঁছালে এক যুবক ট্রাকের সামনে এসে দাঁড়ায়। আর দুজন চলন্ত ট্রাকে পেট্রল বোমা নিক্ষেপ করেন। বোমা দুটির মধ্যে একটি লাগে ট্রাকের সামনে। অন্যটি ট্রাকের মধ্যে ঢুকে যায়। এতে মুহূর্তের মধ্যে পুড়ে যায় চালকের শরীর ও গাড়ির কিছু অংশ।

চিকিৎসাধীন অবস্থায় ট্রাকচালক আরিফুল ইসলাম  বলেন, আমি কোনো কিছু বোঝে ওঠার আগেই সন্ত্রাসীদের ছোড়া পেট্রল বোমায় আগুন ধরে ট্রাকে। গাড়ি চলন্ত অবস্থায় আমার দুই হাত, মুখমণ্ডল পুড়ে যায়। উপায় না পেয়ে আমি জানালা দিয়ে লাফ দিই। একপর্যায়ে রাস্তার পাশে এক ডোবায় নেমে আমার শরীরের আগুন নেভাই। ততক্ষণে যা ক্ষতি তা হয়ে যায়।

ট্রাকচালকের স্ত্রী নাজমা বেগম  বলেন, স্থানীয়রা আমার স্বামীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে অটোভ্যানযোগে মোকামতলায় পৌঁছে দেয় এবং সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশা করে টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে আমরা হাসপাতালে আসি।

এ বিষয়ে টিএমএসএস হাসপাতালের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মাশফিক  বলেন, রোগীর শরীরের ২২ শতাংশ অংশ দগ্ধ হয়েছে এবং কিছু জায়গায় ক্ষত রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শিবগঞ্জ থানা পুলিশের ওসি আব্দুর রউফ  বলেন, দুর্বৃত্তদের আগুনে ট্রাকচালকের দুই হাত ও মুখ পুড়ে গেছে। বর্তমানে তিনি চিকিৎসাধীন। আগুনের এই ঘটনায় কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়ছে। এই বিষয়ে একটি মামলা প্রক্রিয়াধীন।