• 19 Jun, 2024

পদ্মা সেতুর পাশে বঙ্গবন্ধুর স্ট্যাচু নির্মিত হবে

পদ্মা সেতুর পাশে বঙ্গবন্ধুর স্ট্যাচু নির্মিত হবে

পদ্মা সেতুর পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি স্ট্যাচু নির্মিত করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। শনিবার (১২ আগস্ট) দুপুরে প্রকল্প এলাকা পরিদর্শনে করে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আ ক ম মোজাম্মেল হক বলেন, পদ্মা সেতুর পাশে মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়িতে বঙ্গবন্ধুর আন্তর্জাতিক মানের এই স্ট্যাচু নির্মিত হবে। সেখানে মিউজিয়ামসহ বিভিন্ন ধরনের আন্তর্জাতিক মানের সুযোগ সুবিধা থাকবে।

তিনি বলেন, জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে অনেক আগেই স্ট্যাচু নির্মাণ করা উচিৎ ছিল। বিলম্ব হলেও যে উদ্যোগটা নেওয়া হয়েছে তাতে বঙ্গবন্ধুর প্রতি জাতির যে দায় তা কিছুটা হলেও লাঘব হবে। 

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, আন্তর্জাতিক মানের স্ট্যাচু করার ফলে এখানে দেশি-বিদেশি পর্যটকরা আসবেন। বাংলাদেশের সব এলাকার ভবিষ্যৎ প্রজন্ম এসে বঙ্গবন্ধুর স্ট্যাচু দেখবে। আমেরিকা, ভারতসহ বিভিন্ন দেশে স্ট্যাচু আছে। আমাদের দেশে আকর্ষণীয়ভাবে এটা করবো। 

মন্ত্রী বলেন, পদ্মা সেতুর পাশেই যদি স্ট্যাচুটা হয় তাহলে দুটি বিষয়ে সামঞ্জস্য হবে। দেশি-বিদেশি পর্যটকরা দেখতে আসবে। সেতু দেখতে পাবে, স্ট্যাচু দেখতে পাবে সঙ্গে কনভেনশন সেন্টারও দেখতে পাবে। ফলে একটি আকর্ষণীয় ব্যাপার হবে পদ্মার পাড়ে।