• 24 May, 2024

নড়াইলের কালিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ

নড়াইলের কালিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ

৬ষ্ঠ উপজেলা নির্বাচনে ১ম ধাপে নড়াইলের কালিয়া উপজেলা প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে জেলা নির্বাচন অফিসের হলরুমে প্রতীক বরাদ্দ করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো.জসিমউদ্দিন।

পরে প্রার্থীদের সাথে মতবিনিময় কালে বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী,পুলিশ সুপার মোহা. মেহেদী হাসান। এসময় প্রার্থীরা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে নানা অভিযোগ তুলে ধরেন।

নির্বাচনে কালিয়া উপজেলা আ.লীগের সভাপতি,সাধারণ সম্পাদক সহ ৫ জন চেয়ারম্যান প্রার্থী, ৬ জন ভাইস চেয়ারম্যান এবং ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন। এ সময় নির্বাচনী প্রার্থীগণ, তাদের প্রতিনিধি ও গণমাধ্যমের কর্মীগণ উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান পদে কলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এড মাহমুদুর হাসান কায়েস পেয়েছেন ঘোড়া, সাবেক উপজেলা চেয়ারম্যান খান শামিমুর রহমান ওসি খান চিংড়ি মাছ, পুরুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এস এম হারুনার রশীদ আনারস, বর্তমান চেয়ারম্যান কৃঞ্চপদ ঘোষ মোটর সাইকেল ও এস এম নাজমুল হক প্রিন্স পেয়েছেন দোয়াত কলম।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী আশীষ ভট্টাচার্য, ইমরুল ইসলাম, মোঃ আশরাফুল ইসলাম, মোঃ ইব্রাহিম শেখ, মোঃ জাকারিয়া ও মোঃ মাহবুবুল আলম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ববিতা বেগম, বিউটি আক্তার ও মোসা. সোহেলী পারভীন।

প্রার্থীদের সাথে মতবিনিময় কালে পুলিশ সুপার মোহা. মেহেদী হাসান আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বৈধভাবে মনোনীত প্রার্থীদের শুভেচ্ছা জ্ঞাপন করেন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্নকরণের নিশ্চয়তা জ্ঞাপন করেন। তিনি উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কোন পক্ষ, কোন প্রার্থী বা প্রার্থীর সমর্থকেরা সহিংস পরিস্থিতি ও আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করলে কঠোর হস্তে দমনের হুঁশিয়ারি দেন।

কালিয়া উপজেলা নির্বাচনে মোট ১৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৫জন চেয়ারম্যান পদে, ৬জন পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ও ৩জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৮২ টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৯৭২০৯জন, এর মধ্যে পুরুষ ভোটার ১০০১৭৮জন ও মহিলা ভোটার ৯৭০৩১জন।