• 19 Jun, 2024

নড়াইলের এসপি'র ব্যতিক্রমী উদ্যোগ: বীর মুক্তিযোদ্ধাদের জন্য চেয়ার সংরক্ষণ!

নড়াইলের এসপি'র ব্যতিক্রমী উদ্যোগ: বীর মুক্তিযোদ্ধাদের জন্য চেয়ার সংরক্ষণ!

পুলিশ সুপারের কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধাদের জন্য চেয়ার সংরক্ষণ এবং প্রতিটি থানায় তাদের জন্য সংরক্ষিত চেয়ার হস্তান্তর করলেন পুলিশ সুপার।

রোববার (০৪ সেপ্টেম্বর) নড়াইল জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধাদের জন্য একটি চেয়ার সংরক্ষণ করা হয় হয়েছে। একই সাথে জেলার ৪টি থানায় বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত চেয়ার হস্তান্তর করেন পুলিশ সুপার মোসা: সাদিরা খাতুন।

এ সময় পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন বলেন, নড়াইল জেলা পুলিশ জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে প্রথম থেকেই কাজ করে যাচ্ছে। জাতির বীর সন্তানদের সম্মান দেখানো আমাদের নৈতিক দায়িত্ব। তারা যে চেতনা নিয়ে আমাদের এই দেশ স্বাধীন করেছিলেন তাদের সম্মান দেখানোর মাধ্যমে আমরা সেই চেতনা পরবর্তী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে চাই। থানায় যে সব লোকজন ও সেবা প্রত্যাশী আসবেন তারা পুলিশ পরিসেবার পাশাপাশি এই চেয়ারটা দেখে অনুপ্রাণিত হবে বীর সন্তানদের কিভাবে সম্মান দেখাতে হয়। শ্রদ্ধা থেকে, সম্মান থেকে এই কাজটা আমরা করতে চেয়েছি। এটা তাদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা।

এই মহান উদ্যোগী অনুষ্ঠানে আসা বীর মুক্তিযোদ্ধারা বলেন, এ ধরনের ব্যতিক্রমধর্মী এবং প্রশংসনীয় উদ্যোগ এর আগে কোন এসপি করেননি। স্বাধীনতার ৫২ বছর পরে এসে বর্তমান এসপি সাদিরা খাতুন থেকে সে সম্মানটা পেলাম। এটি শুধু চেয়ার নয় বা বসার একটি ব্যবস্থা নয়, মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শনের অন্যতম দৃষ্টান্ত স্থাপনের জন্য এই আয়োজন বলে মনে করি। আমরা মুক্তিযোদ্ধারা এই উদ্যোগকে স্বাগত জানাই। সারা দেশের জন্য একটি বার্তা হবে বলে মনে করেন বীর মুক্তিযোদ্ধারা।

এ সময় বীর মুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন কবির, বীর মুক্তিযোদ্ধা এস বি এম সাইফুর রহমান, বীর মুক্তিযোদ্ধা এস এ বাকি, বীর মুক্তিযোদ্ধা জনাব তবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা জনাব এ্যাড: আলমগীর সিদ্দিকী উপস্থিত ছিলেন। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অপস্) তারেক আল মেহেদীসহ জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।