• 25 Apr, 2024

নড়াইলে স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধ স্মৃতিস্তম্ভে ও বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন

নড়াইলে স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধ স্মৃতিস্তম্ভে ও বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন

স্বাধীনতার ৫৩ বছরে দেশ অনেক এগিয়েছে। এই এগিয়ে যাওয়ার পেছনে অন্যতম প্রধান শক্তি হলো তরুণ সমাজ। তরুণদের উজ্জীবিত করার মাধ্যমে ঈর্ষণীয় এই অগ্রগতির মূলমন্ত্র শিখিয়ে গেছেন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।কেবলমাত্র ব্যক্তিগত প্রাপ্তি-অপ্রাপ্তির হিসাব না কষে তারুণ্যের উচিত জাতির জনকের প্রতি ভালোবাসায়,দেশপ্রেমে তাড়িত হয়ে সন্ত্রাস ও মাদকমুক্ত মানবিক সম্প্রীতির দেশ গড়ার প্রতিজ্ঞা করা

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে নড়াইলে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে শহিদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

06-2.jpgমঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৬টা ১মিনিটে প্রথমে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে এবং পরে জেলা প্রশাসকের কার্যালয়ে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ চেতনা চত্বর’এ স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

05-5.jpgপ্রথমে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী। পরে পুষ্পস্তক অর্পণ করেন পুলিশ সুপার মোহাম্মদ মেহেদী হাসান, বীর মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামীলীগসহ অন্যান্য রাজনৈতিক দল, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান সমূহ পুষ্পস্তক অর্পণ করেন।

এরপর ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।