• 17 Jun, 2024

নড়াইলে সেই প্রধান শিক্ষকের পুরস্কার বাতিল

নড়াইলে সেই প্রধান শিক্ষকের পুরস্কার বাতিল

বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশের পর ‘শ্রেষ্ঠ প্রধান শিক্ষক’ পুরস্কারে মনোনীত হওয়া বিতর্কিত ব্যক্তি দুর্নীতির দায়ে অভিযুক্ত নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুল ইসলামের পুরস্কার বাতিল করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

 

রবিবার (৫ মে) প্রকাশিত সংবাদের পর ব্যাপক সমালোচনার মুখে অভিযোগের বিষয়টি তদন্ত করে সত্যতা পেয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহজাহান মিয়া। এর আগে ২৯ এপ্রিল ঘোষিত জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে মো. আশরাফুল ইসলামের নাম প্রকাশ করা হয়।

জানা গেছে, চাঁচুড়ী পুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল ইসলামের বিরুদ্ধে অবৈধ সম্পত্তি অর্জন, করোনার টিকার জন্য টাকা আদায়, দুর্নীতিসহ কয়েকটি গুরুতর অভিযোগের বিষয়ে মিথ্যা তথ্য প্রদান করায় ওই শিক্ষকের এমপিও স্থগিত করে গত মার্চ মাস থেকে বেতন-ভাতাদি বন্ধ রয়েছে। এ ছাড়া দুর্নীতি দমন কমিশনে (দুদক) তার বিরুদ্ধে কয়েকটি গুরুতর অভিযোগ তদন্তাধীন রয়েছে।

এ বিষয়ে কালিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহজাহান মিয়া  বলেন, ‘‘স্কুলপর্যায়ে উপজেলায় ‘শ্রেষ্ঠ প্রধান শিক্ষক’ পুরস্কার হিসেবে আশরাফুল ইসলামের নাম মনোনীত হওয়ার পূর্বে ওই শিক্ষকের বিরুদ্ধে ওঠা দুর্নীতির বিষয়টি আমাদের জানা ছিল না। এ নিয়ে রবিবার বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এরপর তদন্ত করে অভিযোগের বিষয়টির সত্যতা পাওয়ায় ‘শ্রেষ্ঠ প্রধান শিক্ষক’ পুরস্কার থেকে আশরাফুল ইসলামের নাম বাতিল করা হয়েছে।’’