• 23 Jul, 2024

নড়াইলে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নড়াইলে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নড়াইলে ‘তরুণদের যৌন এবং প্রজনন স্বাস্থ্য প্রয়োজন এবং বাঁধার বিষয়ে’ সমাজের মূল ব্যক্তিবর্গের সাথে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) নড়াইল আধুনিক সদর হাসপাতালের সম্মেলন কক্ষে নড়াইল আরএইচস্টেপের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. সাজেদা বেগম।

নড়াইল আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল গাফফারের সভাপতিত্বে নড়াইলের উপ-পরিচালক সেলিম আহম্মেদ ভূইয়া, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, নড়াইল পৌরসভার কাউন্সিলর রেজাইল বিশ্বাস, আরএইচস্টেপ আর এইচ আর এন-২ কেন্দ্রীয় কার্যালয়ের হিসাব ও প্রশাসনিক কর্মকর্তা হাবিবুল হাসান, প্রকল্পের প্রজেক্ট কর্মকর্তা নাভিরা আজমী, আরএইচস্টেপ নড়াইল সদর হাসপাতালের ক্লিনিক ম্যানেজার নিখিল কুমার বিশ্বাস, কাউন্সেলর রত্না রায়, আরএইচস্টেপ ও আলোরধারা পাঠশালার জুনিয়ার ইয়ুথ কর্মকর্তা শিরিন সুলতানা, গনমাধ্যমকর্মী, শিক্ষক, ইমাম, ডাক্তার, এনজিও প্রতিনিধি, স্বাস্থ্য কর্মীসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত থাকবেন।

সভায় ‘তরুণদের যৌন এবং প্রজনন স্বাস্থ্য প্রয়োজন এবং বাঁধার বিষয়ে’ সমাজের মূল ব্যক্তিবর্গের কি কি করণীয় সে বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয় ও এ বিষয়ে উপস্থিতিরা তাদের মতামত তুলে ধরেন এবং এ কার্যক্রমকে আরো গতিশীল করার উপর গুরুত্ব আরোপ করা হয়।

সভায় জানানো হয়, আরএইচস্টেপ নড়াইলের আয়োজনে বাংলাদেশের ২০টি জেলায় বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতাল ও জেনারেল হাসপাতালসহ ২টি কেন্দ্রের মাধ্যমে যৌন ও প্রজন্ন স্বাস্থ্য অধিকার বিষয়ক প্রজনন স্বাস্থ্য শিক্ষা ও সচেতনতা, স্বাস্থ্যসেবা, দক্ষতা উন্নয়ন গবেষনা ও এ্যাডভোকেসি কার্যক্রম পরিচালনা করে আসছে।