• 24 Feb, 2024

নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

‘উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে ০৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে।

শনিবার (০৯ ডিসেম্বর) এ উপলক্ষে সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু ও বাংরাদেশ চেতনা চত্বরে জাতীয় সংগীত পরিবেশনের সাথে সাথে জাতীয় পতাকা ও দুদকের পতাকা উত্তোলন করা হয়। এরপর পর পরই বেলুন উড়িয়ে দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

04-4.jpgপরে জেলা শহরের চৌরাস্তায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তাগণ, মুক্তিযোদ্ধা, বেসরকারী উন্নয়ন সংগঠন এনজিও সমূহের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক, সাংবাদিক, সুধিজনসহ জেলা দুর্নীতি প্রতিরোধ সদস্যবৃন্দ অংশগ্রহণ করে।

02-6.jpgমানববন্ধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “দূর্নীতি দমন ও প্রতিরোধে করণীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মো: মনিরুজ্জামান মল্লিক।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী। বিেিশষ অতিথি হিসেবে ছিলেন নবাগত পুরিশ সুপার মো: মেহেদী হাসান, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোরের সহকারী পরিচালক মো: মোশরাফ হোসেন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ওশানের সম্পাদক অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী। স্বাগত বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক নড়াইলকণ্ঠ এর সম্পাদক কাজী হাফিজুর রহমান।    

28dd6fdc-46fd-4c26-a86e-1f061814ab72.jpgএ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ডিডিএলজি), অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জুবায়ের হোসেন চৌধূরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, সদরের ইউএনওসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, এডাবের সভাপতি ও নড়াইল নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক কোহিনূর আক্তার, বিভিন্ন এনজিও সংস্থার কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও সুধিজন।         

দিবসটি নড়াইল জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এবং দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় পালন করা হয়।