• 20 Jun, 2024

নড়াইলে মেয়াদোত্তীর্ণ সার জব্দ, পুড়িয়ে ধ্বংস

নড়াইলে মেয়াদোত্তীর্ণ সার জব্দ, পুড়িয়ে ধ্বংস

নড়াইলের কালিয়া উপজেলার মহাজন বাজারে পাঁচ লাখ টাকার অধিক মেয়াদোত্তীর্ণ সার জব্দ করে পুড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমিজহুরুল ইসলাম  অভিযান পরিচালনা করেন।এ সময় উপস্থিত ছিলেন কালিয়া উপজেলা কৃষি কর্মকর্তা সুবীর বিশ্বাস।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়নড়াইলের মাউলী এলাকার ডিলার মহাজন বাজারের সার ব্যবসায়ী ফারিয়া এন্টারপ্রাইজের মালিক মরফুদুল হাসান পলাশের দোকান থেকে পাঁচ লাখ ১৪ হাজার টাকা মূল্যের ১৩ ধরনের মেয়াদোত্তীর্ণ প্যাকেটজাত সার জব্দ করে তা পুড়িয়ে দেওয়া হয়।

এছাড়া ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  সময় সারের সাব-ডিলার মহাজন বাজারের শাহীন বুলবুলকে তিন হাজার টাকা এবং সুন্নত খান  নাসির মন্ডলকে চার হাজার টাকা করে জরিমানা করা হয়। চার ডিলারকে মোট ২১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জহুরুল ইসলাম বলেনতাদের বিরুদ্ধে মেয়াদোত্তীর্ণ সার রাখাঅতিরিক্ত মূল্যে সার বিক্রি  ভাউচার সংরক্ষণ না করার অভিযোগ প্রমাণিত হয়েছে।  অভিযান অব্যাহত থাকবে।এর আগে গত ২৪ আগস্ট দুপুরে পাশের বড়দিয়া বাজারে অধিক মূল্যে সার বিক্রিসহ বিভিন্ন অনিয়মের কারণে ছয় সার ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।