• 25 Apr, 2024

নড়াইলে মাশরাফীর প্রচেষ্টায় ৮৯ জন সাড়ে ৪৪ লক্ষ টাকার চিকিৎসা সহায়তা পেলো!

নড়াইলে মাশরাফীর প্রচেষ্টায় ৮৯ জন সাড়ে ৪৪ লক্ষ টাকার চিকিৎসা সহায়তা পেলো!

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা দু:স্থ ও অসহায় রোগীদের সুচিকিৎসার কথা চিন্তাভাবনা করে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নিয়মিত বরাদ্দের বাইরে তার নির্বাচনী এলাকার ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্টোকে পারলাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ার ২০০ জন রোগীদের চিকিৎসার জন্য অতিরিক্ত আরও ১ কোটি টাকা বরাদ্দ এনেছেন।

এ মন্ত্রণালয়ে নিয়মিত বরাদ্দ হিসেবে ২০২২-২৩ অর্থবছরে ২২৪ জনের জন্য বরাদ্দ ছিলো ১ কোটি ১২ লক্ষ টাকা। স্থানীয় জেলা সমাজসেবা অদিপ্তরের অফিস সূত্রে এসব নিশ্চিত করেছেন।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে অতিরিক্ত এ বরাদ্দ থেকে নড়াইল সদরের ৮৯ জন (ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্টোকে পারলাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া) রোগীদের চিকিৎসার জন্য ৪৪ লক্ষ ৫০ হাজার টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়েছে।  

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা এসব দু:স্থ ও অসহায় রোগীদের সুচিকিৎসার জন্য প্রত্যেকে রোগীকে ৫০ হাজার টাকার চেক হস্তান্তর করেন। এরমধ্যে রয়েছে নড়াইল পৌর এলাকার ১৮ জন এবং সদরের ইউনিয়ন পর্যায় ৭১ জন।  

মুলত: ৬টি দুরারোগ্য রোগ ক্যান্সার, কিডনীর, লিভার সিরোসিস, স্টোকে পারলাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া রোগীদের চিকিৎসাসেবার জন্য সমাজকল্যাণ সমন্ত্রলয় এ সুবিধা দিয়ে আসছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী,  সিভিল সার্জন ডা. সাজেদা খানম, জেলা সমাজসেবার উপ-পরিচালক রতন কুমার হালাদার, সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তাম, শহর সমাজসেবা অফিসার, সদরের ইউএনও এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।