• 01 Mar, 2024

নড়াইলে কিশোর-কিশোরীদের অনলাইন সুরক্ষায় ট্রেনিং অনুষ্ঠিত

নড়াইলে কিশোর-কিশোরীদের অনলাইন সুরক্ষায় ট্রেনিং অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ বতর্মান সময়ে অনলাইন নিরাপত্তা একটি গুরুত্বপূর্ণ বিষয়। অনলাইনে নিজের অজান্তেই আমরা অনেক সময় নিজের বিপদ ঢেকে আনি। আর এই অনলাইনে বেশি অনিরাপত্তায় ভোগে আমাদের কিশোর-কিশোরীরা।

এই কিশোর-কিশোরীদের অনলাইন সুরক্ষা নিশ্চিত করতে ‘সাইবার সেইফটি অর্গানাইজেশন’ ‘অনলাইন সেইফটি ট্রেনিং’ দেয়ার এক ব্যতিক্রমি উদ্যোগ গ্রহণ করেছে। নড়াইলের এই সংগঠনটি জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে এ ট্রেনিং প্রদান করবে। এ বিষয় সম্পর্কে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক মো: আশিকুর রহমান সৌরভ নড়াইলকণ্ঠকে নিশ্চিত করেছেন।    

এ উপলক্ষে বুধবার (০৩ মে) সকালে ‘সাইবার সেইফটি অর্গানাইজেশন’এর আয়োজনে নড়াইল সদরের এবিএস মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে ‘অনলাইন সেইফটি ট্রেনিং’ প্রদান করা হয়েছে।  

সংগঠনের পরিচালক আশিকুর রহমান সৌরভ জানান, আমরা নড়াইলে সব শিক্ষাপ্রতিষ্ঠানে সরাসরি গিয়ে এই অনলাইন সেইফটি ট্রেনিং প্রদান করবো। প্রশিক্ষণ পেয়ে কিশোর-কিশোরীরা অনলাইন সুরক্ষা সম্পর্কে  অবগত হবে। ফলে তার প্রতারিত হবে না, ভ্রান্তধারণ ভাঙ্গবে একজন পরিপূর্ণ মানুষ হতে এ প্রশিক্ষণ সহায়ক হবে বলে আমরা আশা করি। আমাদের এ কার্যক্রমে স্থানীয় জেলা প্রশাসনের সহযোগিতা থাকবে।

প্রশিক্ষণ শেষে স্কুলের শিক্ষক বলেন, এইভাবে বিভিন্ন স্কুলে প্রশিক্ষণ হলে ছাত্র-ছাত্রীরা নিজেদের নিরপত্তা সম্পর্কে সচেতন হবে। নিজের সুরক্ষা নিজেরাই করতে পারবে।

এই সময় অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবিএস মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরাসহ স্কুলের কর্মচারীগণ।

প্রশিক্ষণ পরিচালনা করেন ‘সাইবার সেইফটি অর্গানাইজেশনের পরিচালক আশিকুর রহমান সৌরভ ও সহকারি পরিচালক ইফাজ আমান।