• 22 Apr, 2024

নড়াইলে জুতা ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন

নড়াইলে জুতা ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে মানববন্ধন

মসজিদ কমিটির সভাপতি পরিবর্তনকে কেন্দ্র করে নড়াইলের কালিয়া উপজেলার চাঁচুড়ি বাজারের জুতা ব্যবসায়ী কামরুল শেখকে (৪০) কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১১টার দিকে চাঁচুড়ি বাজার এলাকায় এসব কর্মসূচি পালিত হয়।

 সময় স্বামী হত্যার বিচার চেয়ে বক্তব্য দেননিহত কামরুলের স্ত্রী রহিমা বেগমপুরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আমিরুল ইসলাম মনিসাবেক ইউপি মেম্বার কোবাদ মোল্যাবিল্লাল হোসেনমসজিদ কমিটির সভাপতি মোস্তাক আহমেদ কিসলুবাজারের ব্যবসায়ী মুন্সি লুৎফর রহমানসহ অনেকে।

গত ৩০ জুন ভোরে পুরুলিয়া গ্রামের রশিদ শেখের ছেলে কামরুলকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা।এ সময় আরো পাঁচজনকে কুপিয়ে জখম করা হয়।

 ঘটনায় কামরুলের ভাই জাকির শেখ গত  জুলাই ৩১ জনের নামে কালিয়া থানায় মামলা করেন।এ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিহত কামরুলের পরিবারের সদস্যরা জানানপুরুলিয়া পূর্বপাড়া জামে মসজিদের সভাপতি শাহাদত সরদারকে পরিবর্তন করে মোস্তাক আহমেদ কিসলুকে সভাপতি করা হয়।তবে নতুন সভাপতি কিসলুকে মেনে নিতে পারেননি সাবেক সভাপতি শাহাদত সরদারসহ তাদের লোকজন।এ নিয়ে গত ২৪ জুন জুমার নামাজের পর শাহাদত সরদার পক্ষ এবং প্রতিপক্ষের মধ্যে উত্তেজনা বাড়তে থাকে।

এরপর ৩০ জুন সকালে ফজরের নামাজের পর প্রতিপক্ষের লোকজন কামরুল শেখদের বাড়িতে এসে তাকে কুপিয়েহত্যা করে।এ সময় কামরুলের দুই ভাই জাকির  ইমরুল শেখচাচাতো ভাই মানসুরমঞ্জুর  সবুর শেখকে কুপিয়ে গুরুতর জখম করে।তাদের প্রথমে নড়াইল সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকরা হয়।