• 21 May, 2024

নড়াইলে ফিটনেস সেন্টারের উদ্বোধন করলেন মাশরাফী

নড়াইলে ফিটনেস সেন্টারের উদ্বোধন করলেন মাশরাফী

নড়াইলে অত্যাধুনিক ফিটনেস সেন্টার উদ্বোধন করলেন নড়াইল-২ আসনের এমপি বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোত্তর্জা।

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের উত্তর পাশে গড়ে তোলা এই ফিটনেস সেন্টারের উদ্বোধন করেন।


ফিটনেস সেন্টারের উদ্বোধন ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্বে করেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সভাপতি মাশরাফী বিন মোত্তর্জা।


অনুষ্ঠানেস দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন আইপিডিসি-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম, নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক প্রমুখ।


নড়াইলে অত্যাধুনিক ফিটনেস সেন্টার উদ্বোধন করলেন নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোত্তর্জা।
নড়াইলে অত্যাধুনিক ফিটনেস সেন্টার উদ্বোধন করলেন নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোত্তর্জা।

 

সঞ্চালনায় ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর শরফুল আলম লিটু। এসময় মাশরাফী বিন মোর্ত্তজার বাবা গোলাম মোর্ত্তজা স্বপন সহ গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।


জানা গেছে, ২০১৯ সালের ২ নভেম্বর নড়াইল সরকারি বালক বিদ্যালয় মাঠ সংলগ্ন এলাকায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে এবং বেসরকারি সংস্থা আইপিডিসি ফাইনান্স লি. এর সহায়তায় ২৫ লাখ টাকা ব্যয়ে ফিটনেস সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মাশরাফী বিন মোর্ত্তজা। উদ্বোধনের মধ্যদিয়ে  স্থানীয়রা ফিটনেস সেন্টারে এসে শরীর চর্চা করতে পারবেন।


এছাড়া ফাউন্ডেশনের উদ্যোগে ও আইপিডিসির সহায়তায় ২০১৮ সাল থেকে নড়াইল জেলার তৃণমূল পর্যায় থেকে মেধাবী ফুটবল, ক্রিকেট এবং ভলিবল খেলোয়াড় অন্বেষণ ও  বাছাই করে সারা বছর প্রশিক্ষণের কাজ চলছে। অত্যন্ত সফলভাবে তিন জন প্রশিক্ষক এ কাজটি করে যাচ্ছেন। প্রত্যেক ইভেন্টে ২৫জনকে নিয়ে সারা বছর এ প্রশিক্ষণ কার্যক্রম চলছে।


২০১৭ সালের ৪ সেপ্টেম্বর থেকে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ সাধারন মানুষের স্বাস্থ্য সেবা তৃণমূলে পৌঁছে দেওয়া, দুস্থদের আর্থিক সাহায্য প্রদান, পরিবেশ ঠিক রাখতে ডাস্টবিন স্থাপন, সোলার লাইট বিতরণ, দরিদ্র কষকদের মধ্যে কৃষি বীজ বিতরণ, নড়াইলবাসীর সার্বিক নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপনসহ বিভিন্ন সেবামূলক কাজ করে চলেছে।