• 21 May, 2024

নড়াইলে আগুনে পুড়ে নিঃস্ব দুই হতদরিদ্র পরিবার

নড়াইলে আগুনে পুড়ে নিঃস্ব দুই হতদরিদ্র পরিবার

নড়াইলে আগুনে পুড়ে নিঃস্ব হয়েছে দুটি হতদরিদ্র পরিবার। এ অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগি পরিবারগুলোর৷

বুধবার (১২ জুলাই) দুপুরে নড়াইল পৌরসভার দক্ষিণ নড়াইল গ্রামে বিদ্যুতের মিটার থেকে আগুন লেগে মিন্টু শেখ ও সবুজ মোল্যার বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এদিন বিকেলে নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আসফাকুল চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে প্রথমে বিদ্যুতের মিটার থেকে ওই গ্রামের মিন্টু শেখের বাড়িতে আগুন লাগে পরে তা পার্শ্ববর্তী সুবজ মোল্যার বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় সবকিছু।

এসময় মিন্টু শেখের বাড়িতে থাকা নগদ ৪০ হাজার টাকাসহ মোট প্রায় ৭ লাখ টাকার মালামালের পুড়ে যায়। পরণের একটি লুঙ্গি ছাড়া অবশিষ্ট আর কিছুই নেই তার। অন্যদিকে সবুজ মোল্যার বাড়ি পুড়ে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। দরিদ্র পরিবার দুটি এমন ক্ষতির সম্মুখীন হয়ে এখন দিশেহারা।

এ ব্যপারে ঘটনাস্থল পরিদর্শন শেষে জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী জানান,সরকারের পক্ষ থেকে দুটি পরিবারকে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। পরবর্তীতেও জেলা প্রশাসন তাদের পাশে থাকবে বলেও তিনি আশ্বাস দেন।