• 25 Jun, 2024

নড়াইল সদর উপজেলা নির্বাচন সুষ্ঠু না হওয়ার প্রতিবাদে  সংবাদ সম্মলন

নড়াইল সদর উপজেলা নির্বাচন সুষ্ঠু না হওয়ার প্রতিবাদে  সংবাদ সম্মলন

নড়াইল সদর উপজেলা নির্বাচন সুষ্ঠু না হওয়ার প্রতিবাদে  সংবাদ সম্মলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মে) বিকাল সাড়ে ৩টায় নড়াইল পৌর এলাকায় আলাদাতপুর তোফায়েল মাহমুদ তুফানের নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় ঘোড়া প্রতিকের চেয়ারম্যান প্রার্থী তোফায়েল মাহমুদ তুফান  সাংবাদিকদের জানান, বিতর্কিত ভোটকেন্দ্র সমূহে পুনরায় ভোট গ্রহণ, পুনঃগননা, ব্যালটের মুড়ি অংশ এবং ব্যালটের যাচাই-বাছাই সহ সামগ্রিক নির্বাচন পুনরায় অনুষ্ঠান দাবী করে নড়াইল সদর উপজেলা রিটার্নিং অফিসারের বরাবর আবেদন করা হয়েছে।

তিনি আরও জানান, 'নড়াইল সদর উপজেলা পরিষদের নির্বাচনের দিনে বিভিন্ন এলাকা হতে তার নির্বাচনী এজেন্টদের কেন্দ্র হতে বের করে দেওয়া, ভোটারদের ভোট প্রদানে বাধাঁ প্রদান করা এবং কয়েকটি কেন্দ্রে প্রচুর পরিমানে জাল-ভোট প্রদান করা হয়েছে, যাহা ইতিমধ্যে সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সে কারনে চন্ডিবরপুর ইউনিয়নের সকল কেন্দ্র, আউড়িয়া ইউনিয়নে রামচন্দ্রপুর স্কুল কেন্দ্র, দত্তপাড়া, স্কুল কেন্দ্র এবং মাইজপাড়া ইউনিয়নে চারিখাদা স্কুল কেন্দ্রের ভোট যাচাই-বাছাই সহ পুনরায় গণনা করা আবশ্যক বলে আবেদন উল্লেখ করা হয়েছে।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, চন্ডিবরপুর ইউনিয়নের সীবানন্দপুর কেন্দ্রের ৮১% (প্রায়) ভোট কাস্ট করানো হয়েছে, যেখানে সমগ্র নড়াইল সদর উপজেলায় মোট কাস্টিং ৩৭.৪৯% যাহা সদর উপজেলার অন্যান্য কেন্দ্রের সাথে অসামঞ্জস্যপূর্ণ রয়েছে। বিভিন্ন কেন্দ্রে প্রার্থীকে শারীরিক ভাবে লাঞ্চিত করা হয়েছে। যার প্রেক্ষিতে রেজাল্ট শীটে প্রার্থীর এজেন্টরা কোন স্বাক্ষর করতে অপরাগতা প্রকাশ করে।