• 01 Mar, 2024

নড়াইল পৌর কবরস্থান এখন নাগরিক কমিটির নিয়ন্ত্রণে: কবরস্থানের নতুন নামকরণ!

নড়াইল পৌর কবরস্থান এখন নাগরিক কমিটির নিয়ন্ত্রণে: কবরস্থানের নতুন নামকরণ!

নড়াইল পৌর কেন্দ্রীয় কবরস্থান এখন আমরা নাগরিক কমিটির নিয়ন্ত্রণে নিয়েছি। এখন থেকে এ কবরস্থানের উন্নয়ন ও সংরক্ষণের দায়দায়িত্ব পালন করবে এই নাগরিক কমিটি। আমরা এই কবরস্থানের নতুন নামকরণ করেছি ‘নড়াইল কেন্দ্রীয় কবরস্থান আলাদাতপুর নড়াইল’।

গতকাল ৩১ মে বুধবার সন্ধ্যায় রেডক্রিসেন্ট সোসাইটি নড়াইল ইউনিট ভবনে এক সংবাদ সম্মেলনে নাগরিক কমিটির আহবায়ক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হেমায়েতুল্লাহ হিরু সাংবাদিকদের এ কথা বলেন।  

তিনি বলেন, কবরস্থানের পূর্বপাশের ভেঙ্গে ফেলা গেটটি নাগরিক কমিটির তত্বাবধায়নে ইতিমধ্যে নির্মাণ করা হয়েছে এবং কবরস্থানের ভেতরের ছড়িয়ে ছিটিয়ে থাকা ইটখোঁয়া, গাছের ডাল-পালা সমূহ গুছিয়ে এক জায়গায় সংরক্ষণ করা হচ্ছে।      

তিনি আরও বলেন, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা নিজে উপস্থিত থেকে রাতের অন্ধকারে নড়াইল কবরস্থানের কবরগুলো বুলডোজার দিয়ে কবর ভেঙ্গে ফেলা নিয়ে আমরা আজ বৃহস্পতিবার (০১ জুন) বিকাল ৫টায় জেলা প্রশাসকের সাথে আলোচনায় বসবো।

আমরা পৌর মেয়র আঞ্জুমান আরার মিথ্যাচারের শাস্তি ব্যবস্থার জন্য নড়াইল জেলা আওয়ামী লীগের নিকট আমরা আবেদন করবো, আমরা এই মিথ্যাচার মেয়রের আচারণের বিষয়গুলি জনগণকে জানানোর জন্য মানববন্ধন কর্মসূচি করবো।  

এ সময় সংবাদ সম্মেলনে অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন নাগরিক কমিটির আহবায়ক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হেমায়েতুল্লাহ হিরু, সদস্য সচিব রেডক্রিসেন্ট সোসাইটি নড়াইল ইউনিটের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী ইসমাইল হোসেন লিটন, অ্যাডভোকেট ইকবাল হোসেন সিকদার, বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল আলম, ব্যবসায়ী আব্দুল মুকিত লাভলু প্রমুখ।    

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলর মোহন, সেলিম, বিএম রসিক সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রোনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।