• 22 Apr, 2024

নির্বাচন খুব যে অংশগ্রহণমূলক হয়েছে তা নয় : সিইসি

নির্বাচন খুব যে অংশগ্রহণমূলক হয়েছে তা নয় : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন খুব যে অংশগ্রহণমূলক হয়েছে তা নয়। একটি বড় দল নির্বাচন শুধু বর্জন করেনি, তারা সেটি প্রতিহতও করতে চেয়েছিল। তবে শেষ পর্যন্ত নির্বাচন সম্পন্ন করতে পারায় জাতি স্বস্তিবোধ করছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) নির্বাচন ভবনের অডিটোরিয়ামে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে সম্পন্ন করায় ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, কোনো নির্বাচনই বির্তকের ঊর্ধ্বে যেতে পারেনি। আমরা যে নির্বাচন নিয়ে সন্তোষ প্রকাশ করছি সেটিও কিন্তু বির্তকের ঊর্ধ্বে যেতে পারেনি।

তিনি বলেন, সরকারের সহায়তা ছাড়া এত বড় কর্মযজ্ঞ সফল করা সম্ভব হয় না। অপবাদ, বদনাম দুটোই নিতে হবে। তবে নির্বাচনের মাধ্যমে উদ্বেগ-সংকট থেকে জাতি উঠে এসেছে। রাজনীতিবিদদের যদি আস্থা না থাকে তাহলে নির্বাচন কমিশনের গ্রহণযোগ্যতা থাকে না।

ইসি সচিব মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্য নির্বাচন কমিশনার, কমিশন সচিবালয়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং মাঠ পর্যায়ে কাজ করা বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।