• 22 Apr, 2024

নারী আসনে আরও ৫২২ মনোনয়নপত্র বিক্রি আ.লীগের

নারী আসনে আরও ৫২২ মনোনয়নপত্র বিক্রি আ.লীগের

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়ন প্রত্যাশীদের কাছে আজ বুধবার দ্বিতীয় দিন মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এদিন আরও ৫২২টি ফরম বিক্রি হয়েছে। ফরম বিক্রি বাবদ আয় হয়েছে ২ কোটি ৬১ লাখ টাকা। এর আগে মঙ্গলবার প্রথম দিনে ৮১০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার (৭ ফেব্রুয়ারি) সকাল থেকেই মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে এদিন বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যায়ল ছিল সরগরম। সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত ফরম বিক্রি চলে।

বিকেলে এক বিফ্রিংয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, আজ সারা দিনে ৫২২টি মনোয়নন ফরম বিক্রি হয়েছে। এরমধ্যে ঢাকা বিভাগ থেকে ১৬৭ জন, ময়মনসিংহ বিভাগ থেকে ৪৭ জন, চট্টগ্রাম বিভাগ থেকে ৭৮জন, খুলনা বিভাগ থেকে ৬৮ জন, রংপুর বিভাগ থেকে ৬০ জন, সিলেট বিভাগ থেকে ২২ জন, বরিশাল বিভাগ থেকে ৩৬ জন এবং রাজশাহী বিভাগ থেকে ৪৪ জন মনোনয়ন সংগ্রহ করেছেন।

দলীয় সূত্র জানিয়েছে, আরও একদিন ফরম বিক্রি চলবে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

এবার সংরক্ষিত ৫০ আসনের মধ্যে ৪৮টিই পাচ্ছে আওয়ামী লীগ, বাকি দুটি পাচ্ছে বিরোধী দল জাতীয় পার্টি।

আওয়ামী লীগের মনোনয়ন পেতে এরইমধ্যে রোকেয়া প্রাচী, অপু বিশ্বাস, সোহানা সাবা ও নিপুন আক্তারসহ বিনোদনজগতের অনেকেই ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন।