• 16 Jul, 2024

ময়মনসিংহে ২৪ প্রার্থীর মনোনয়ন বাতিল

ময়মনসিংহে ২৪ প্রার্থীর মনোনয়ন বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহের ১১টি সংসদীয় আসনের ১০৬ প্রার্থীর যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে। এতে ২৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) ও রোববার (৩ ডিসেম্বর) দুই দিনে ১১ আসনের যাচাই-বাছাইয়ে বিভিন্ন ত্রুটি ধরা পড়ায় এসব মনোনয়নপত্র বাতিল করা হয়।

বিষয়টি সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. সফিকুল ইসলাম নিশ্চিত করেছেন।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. মোস্তাফিজার রহমানের নেতৃত্বে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এতে ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমেদ খান, ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনে মোহাম্মদ আবু বক্কর ছিদ্দিক, ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে এ.কে.এম আবদুর রফিক, মোশাররফ হোসেন আজাদ, ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনে বদর উদ্দিন আহমেদ, মো. নজরুল ইসলাম, মো. ফয়জুর রহমান, ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে ডা. খন্দকার রফিকুল ইসলাম, আবদুল মান্নান আকন্দ, জাহাঙ্গীর আলম খান ও সেলিমা বেগম।

ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে স্বতন্ত্র প্রার্থী বাবুল আহমেদ, আবুল মনসুর, মো. হাবিবুর রহমান খান ও মুক্তিজোটের বাদশা দেওয়ান, ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী খিজির হায়াত খান, কানিজ ফাতেমা ও একেএম ওয়াহিদুজ্জামান, ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনে স্বতন্ত্র প্রার্থী কায়সার আহমদ ও মোহাম্মদ আবুল হোসেন এবং ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে স্বতন্ত্র মোহাম্মদ আব্দুল ওয়াহেদ, মো. আ. রহমান ফকির, তরিকত ফেডারেশনের মো. কায়কোবাদ হোসেন ও বাংলাদেশ সুপ্রিম পার্টি এবিএম জিয়া উদ্দিনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।