• 25 Apr, 2024

লোহাগড়ায় প্রাণিসম্পদ কর্মকর্তার স্বেচ্ছাচারিতা ও অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

লোহাগড়ায় প্রাণিসম্পদ কর্মকর্তার স্বেচ্ছাচারিতা ও অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

লোহাগড়ায় অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন

নড়াইলকণ্ঠ ॥ নড়াইলের লোহাগড়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: জিন্নু রাইনের স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে স্থানীয় খামারীরা মানববন্ধন করেছেন।

সোমবার (১৩ মার্চ) বেলা ১১ টায় লোহাগড়া উপজেলা পরিষদের সামনে কালনা-নড়াইল মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শতাধিক খামারীরা উপস্থিত ছিলেন। ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন খামারী মো: মনিরুজ্জামান, মো: আসাদুজ্জামান, হুমায়ুন কবীর, রবি মোল্যা, ইমরান হোসেন কচি, হাসান মোল্যা, লক্ষী রাণী  বিশ্বাস  প্রমূখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন,‘ উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: জিন্নু রাইন লোহাগড়ায় যোগদানের পর থেকেই নানা অনিয়ম, দূর্নীতি এবং স্বেচ্ছাচারিতায় জড়িয়ে পড়েছেন। তিনি খামারীদের রোগাক্রান্ত পশু-প্রাণী সঠিক ভাবে দেখভাল করেন না। স্থানীয় খামারীরা প্রাণী সম্পদ হাসপাতালে আসলে সেখান থেকে কোন ঔষুধ সরবরাহ করা হয় না।

এনিয়ে হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের সাথে খামারীদের প্রায়শই বাক-বিতন্ডা হয়ে থাকে। এছাড়া তিনি খামারীদের রোগাক্রান্ত পশু-প্রাণীর চিকিৎসাপত্র দিয়ে হাসপাতাল সংলগ্ন নিদিষ্ট একটি দোকান থেকে ঔষুধ কিনতে পরামর্শ দিয়ে থাকেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী প্রত্যেক উপজেলায় একটি ‘স্মার্ট খামার’ বরাদ্দের ক্ষেত্রে ওই কর্মকর্তা অনিয়ম ও স্বেচ্ছাচারীতার আশ্রয় নিয়ে বিএনপি সমর্থিত জনৈক আফসার নামে একজন খামারীকে স্মার্ট খামার বরাদ্দ দিয়েছেন’। এতে করে, ওই এলাকার খামারীরা ক্ষোভে ফুঁসে উঠেছেন। মানববন্ধন থেকে স্থানীয় খামারীরা অভিযুক্ত ওই প্রানী সম্পদ কর্মকর্তার দ্রুত অপসারনসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।