• 24 May, 2024

খুলনা আর্ট একাডেমিতে দশটি মোমবাতি জ্বালিয়ে চিত্রশিল্পীদের স্মরণে বিশেষ দিন পালন

খুলনা আর্ট একাডেমিতে দশটি মোমবাতি জ্বালিয়ে চিত্রশিল্পীদের স্মরণে বিশেষ দিন পালন

২০১৫ সালের এই দিনে ঢাকা থেকে আগত প্রতিথযশা স্বনামধন্য শিল্পীরা খুলনা আর্ট একাডেমিতে এসেছিলেন শিল্পী রফিকুন নবী,শিল্পী সমীর দত্ত , শিল্পী মোস্তাফিজুল হক, শিল্পী শামসুদ্দোহা, শিল্পী নিসার হোসেন, শিল্পী শেখ আফজাল হোসেন, শিল্পী শিশির ভট্টাচার্য, শিল্পী সিলভিয়া নাজনীন, শিল্পী বিমানেশ চন্দ্র, শিল্পী তরিকত ইসলাম। খুলনা আর্ট একাডেমি পরিদর্শন করেন।

সেই থেকে স্বনামধন্য শিল্পীদের স্মরণ করে প্রতিবছর ২১ শে এপ্রিল বিশেষ দিন হিসেবে দিনটি পালন করে আসছে খুলনা আর্ট একাডেমি। এবং যতদিন চিত্রশিল্পী মিলন বিশ্বাস এই প্রতিষ্ঠান পরিচালনা করবেন ততদিন শিল্পগুরুদের স্মরনে এই দিনটিকে পালন করবেন এমন প্রতিশ্রুতি সবার উপস্থিতিতে জানিয়েছিলেন।তাই এইদিনটি প্রতিবছরের ন্যায় এবছর ও মোমবাতি জ্বালিয়ে পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ঢাকা থেকে আগত আলো মিডিয়া গ্রুপ এর প্রতিষ্ঠাতা পরিচালক  সাংবাদিক আহমেদ হোসাইন ছানু। আহমেদ হোসাইন ছানু এই দিনের সম্পর্কে জেনে খুব ই আনন্দিত হয়ে বলেন এমন দিনে আমি খুলনা আর্ট একাডেমিতে উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এখানে যাদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করা হয়েছে সেই গুণীজনদের সার্বিক মঙ্গল কামনা করেন। চিত্রশিল্পী মিলন বিশ্বাস বলেন  
আমি এই প্রতিষ্ঠান শিল্প গুরুদের স্মরণ করে পরিচালনা করি যতদিন আমি এই প্রতিষ্ঠান পরিচালনা করবো ততদিন তাদের স্মরণ করে পরিচালনা করবো। 
 মিলন বিশ্বাসের ছেলে সৌহার্দ্য বিশ্বাসের কাছে আজকের এই বিশেষ দিনের অনুভূতি জানতে চাইলে বলে আমি ফুল দিয়েছিলাম তারপরে দুটি কবিতা আবৃত্তি করেছিলাম। আমার কবিতা শুনে সবাই হাততালি দিয়ে অভিনন্দন জানিয়েছিলেন। তাই এই দিনটি আমি সবসময় মনে রাখব এবং পালন করে সকল শিল্পীদের জন্য শুভ কামনা করবো। আজ দশ বছর হয়েছে তাই আমরা ১০টি মোমবাতি জ্বালিয়ে প্রার্থনা করি। ১৫ সাল থেকে প্রতিবছরের ন্যায় এ বছর ও ২১শে এপ্রিল দিবসটি পালন করেন। 
সব শেষে মিলন বিশ্বাস সকলের কাছে আশীর্বাদ চান প্রতিষ্ঠানটি সুন্দর ভাবে পরিচালনা করার জন্য।এবং সকলের সুস্বাস্থ্য দীর্ঘায়ু মঙ্গল কামনা করে বিশেষ দিনটি পালন করেন।