• 29 Nov, 2023

ভয়ভীতি দিয়ে চাঁদা আদায়, ৬ কিশোর গ্রেফতার

ভয়ভীতি দিয়ে চাঁদা আদায়, ৬ কিশোর গ্রেফতার

নড়াইল পৌরসভার হাটবাড়িয়া জমিদার বাড়ি ডিসি পার্কে আসা দর্শনার্থীদের জিম্মি করে ভয়ভীতি দিয়ে চাঁদা আদায়ের ঘটনায় ৬ কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে গতকাল সোমবার রাত পর্যন্ত আউড়িয়া ও আলাদাৎপুরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার কওে পুলিশ।

এরা হলেন, নড়াইল পৌরসভার মাছিমদিয়া গ্রামের মৃত তবিবর মোল্যার ছেলে অন্তর মোল্যা (১৯), নড়াইল শহর সংলগ্ন আউড়িয়া গ্রামের জাহিদ সিকদারের ছেলে নাঈম শিকদার (১৯), একই গ্রামের নজরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (২৫), আইয়ুব হোসেনের ছেলে রায়হান হোসেন হৃদয় (২০), সদর উপজেলার ভদ্রবিলা গ্রামের আদালত মোল্যার ছেলে আকিব মোল্যা (২২) ও একই গ্রামের সবুর রহমানের ছেলে আবিদ মাহমুদ সম্রাট (২২)।

নড়াইল সদর থানা সূত্রে জানা গেছে, গত ২৪ সেপ্টেম্বর মাগুরা জেলার শালিখা থানার সরসুনা গ্রাম থেকে চার বন্ধু নড়াইলের হাটবাড়িয়া জমিদার বাড়ি পার্কে ঘুরতে আসেন। এসময় নড়াইল শহর ও আশেপাশের ৯ কিশোর ওই চার বন্ধুকে জিম্মি করে তাদের ভয়ভীতি দিয়ে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় তাদেরকে মারধর করে নগদ টাকা, মোবাইল ফোন, হেলমেট কেড়ে নেয় এবং তাদের মোটরসাইকেল ভাঙচুর করে। এ ঘটনা সদর থানা পুলিশ শোনার পর তাৎক্ষনিকভাবে অভিযান শুরু করে।

নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুর রহমান জানান, খবর শোনার পর নড়াইলের পুলিশ সুপার সাদিরা খাতুনের নির্দেশে নড়াইল থানা পুলিশ ও রূপগঞ্জ সদর ফাঁড়ির পুলিশের যৌথ অভিযানে নড়াইলের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে নড়াইল সদর থানার আউড়িয়া ও পৌরসভার আলাদাতপুর এলাকা ছয়জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের কাছ থেকে চাঁদাবাজির নগদ টাকা, মোবাইল ফোন, হেলমেট এবং চাঁদাবাজির কাজে ব্যবহৃত একটি সুজুকি জিক্সার মোটরসাইকেল উদ্ধার করা হয়। এঘটনায় সোমবার নড়াইল সদর থানায় একটি মামলা হয়েছে (মামলা নং ২৭)। আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।