• 15 Jun, 2024

ঝিনাইগাতীতে কর্মরত সাংবাদিকদের ডাটাবেইজ ফরম যাচাই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত

ঝিনাইগাতীতে কর্মরত সাংবাদিকদের ডাটাবেইজ ফরম যাচাই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত

মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় কর্মরত ৫৭ জন সাংবাদিকদের ডাটাবেইজ ফরম যাচাই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। ২৮ আগষ্ট সোমবার সকালে উপজেলা পরিষদ সভা কক্ষে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা পরিষদের সহযোগীতায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ফারুক আল মাসুদ। এসময় ডাটাবেইজ কমিটির সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চৌধুরী, সদস্য সচিব ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হুমায়ুন কবির, ডাটাবেইজ কমিটির সদস্য ওসি(তদন্ত) আবুল কাশেম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শামছুল হক, উপজেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের চেয়ারম্যান রবেতা ম্রং, উপজেলা জাসদের সভাপতি মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় ডাটাবেইজ কমিটির বরাবর জমাকৃত ৫৭জন সাংবাদিকদের দেয়া তথ্যাদির ফরম যাচাই -বাছাই করেন। উক্ত বাছাইয়ে যাদের জমাকৃত তথ্যাদির অসংগতি পাওয়া যায়, তাদেরকে আগামী ১৫দিনের মধ্যে উপযুক্ত প্রমাণকপত্র কমিটির বরাবর জমা দিতে অনুরোধ করেন ডাটাবেইজ কমিটি। পরবর্তীতে যাচাই-বাছাই শেষে উপজেলায় কর্মরত সাংবাদিকদের চুড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

উল্লেখ্য যে, ঝিনাইগাতীতে কর্মরত সাংবাদিকদের একাধিক সংগঠন থাকায় এবং অপসাংবাদিকতা রোধকল্পে এ ডাটাবেইজের উদ্যোগ নেন উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ।
এমন মহতী উদ্যোগ গ্রহন করায় স্থানীয় সাংবাদিকরা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ফারুক আল মাসুদকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

প্রসঙ্গত উল্লেখ্য যে,  গত ৭ আগষ্ট ডাটাবেইজ কমিটির পক্ষ থেকে কর্মরত সাংবাদিকদের মাঝে ফরম প্রদান করা হয়। ২১আগষ্ট ফরম জমার শেষ দিন ছিল।

এ প্রসঙ্গে ঝিনাইগাতীতে কমর্রত সিনিয়র সাংবাদিরা ডাটাবেইজ কমিটির কাছে একটি মানসম্মত সাংবাদিক তালিকার প্রত্যাশা করছেন।