• 21 Apr, 2024

ইজতেমার দ্বিতীয় পর্বের শুরুতেই ৬ মুসল্লির মৃত্যু

ইজতেমার দ্বিতীয় পর্বের শুরুতেই ৬ মুসল্লির মৃত্যু

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের শুরুতেই ৬ জন মুসল্লি মারা গেছেন। তাদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। বাকি দুজনের পরিচয় পাওয়া যায়নি। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম এ তথ্য নিশ্চিত করেছেন। মৃতদের মধ্যে পাঁচজনই বার্ধক্যজনিত কারণে মারা গেছেন বলে জানিয়েছেন তিনি।

মৃতদের মধ্যে বৃহস্পতিবার দুপুর ২টা ৫০ মিনিটে শেরপুর সদর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের মোহাম্মদ আবুল কালাম (৬৫), বিকেল ৩টা ৪০ মিনিটে নেত্রকোণার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামের মো. হেলিম মিয়া (৬৫) ও বিকেল ৪টা ২০ মিনিটে দিনাজপুরের নবাবগঞ্জ থানার শিবনগর এলাকার মো. জহির উদ্দিন (৭০) মারা যান।

এছাড়াও ভোরে হেঁটে ইজতেমা ময়দানে যাওয়ার পথে উত্তরার আব্দুল্লাহপুর মাছ বাজারের এলাকায় বাসের ধাক্কায় আবুল কাশেম (৬৫) নামে এক মুসুল্লি মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন তিনজন। তারা হেঁটে টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার ময়দানে যাচ্ছিলেন। তিনি লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বাসিন্দা। এ সময় তার সঙ্গে থাকা মুসল্লি মিলন মাঝি (৬০), বাদশা মিয়া (৪৫) ও রাজু (৪০) আহত হয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক বাচ্চু মিয়া।

মোহাম্মদ সায়েম জানান, বিশ্ব ইজতেমা মাঠে তাদের জানাজা অনুষ্ঠিত হয়েছে এবং যাদের তথ্য ও ঠিকানা পাওয়া গেছে তাদের স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। বাকি দুইজনের তথ্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। পেলে জানানো হবে।

তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে বিরোধের কারণে এবারও বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হচ্ছে। তাবলিগের আমির মাওলানা সাদ কান্ধলভীর বিরোধী পক্ষ মাওলানা জুবায়েরের অনুসারীরা ২, ৩ ও ৪ ফেব্রুয়ারি ইজতেমা করেন। চার দিন বিরতির পর মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা ইজতেমা করবেন ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি।