• 26 Sep, 2023

একই ঠিকাদারি প্রতিষ্ঠান কেন বারবার কাজ পায় : সংসদীয় কমিটি

একই ঠিকাদারি প্রতিষ্ঠান কেন বারবার কাজ পায় : সংসদীয় কমিটি

একই ঠিকাদারি প্রতিষ্ঠান কেন বারবার কাজ পায় তার কারণ জানতে চেয়েছে সংসদীয় কমিটি। এ বিষয়ে আগামী বৈঠকে মন্ত্রণালয়কে তদন্ত প্রতিবেদন দিতে বলেছে কমিটি।

রোববার (১৭ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।


সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, একই ঠিকাদারি প্রতিষ্ঠান কীভাবে বারবার টেন্ডারের কাজ পেয়ে থাকে, তার রহস্য উদঘাটনের লক্ষ্যে একটি তদন্ত প্রতিবেদন আগামী সভায় উপস্থাপনে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

এদিকে, বৈঠকে সিলেট-তামাবিল মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ প্রকল্প এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন গুরুত্বপূর্ণ মহাসড়কে পণ্য পরিবহনের উৎসমুখে প্রক্সেল লোড নিয়ন্ত্রণকেন্দ্র স্থাপন প্রকল্পের কাজসমূহের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে এবং নির্ধারিত সময়ের মধ্যে কাজ সমাপ্তকরণের জন্য সুপারিশ করা হয়।

এছাড়া, বৈঠকে মতিঝিল বিআরটিসি ডিপো সংলগ্ন জায়গার লিজ গ্রহণকারী রেহানা বেগম এবং রুবেলের কাছ হতে বকেয়া পাওনা টাকা আদায়সহ তাদের উচ্ছেদের সুপারিশ করে।


বৈঠকের কার্য বিবরণী সূত্রে জানা গেছে- জনৈক রেহানা বেগম ৯০ সালের দিকে বিআরটিসি ডিপো সংলগ্ন ৫০০ বর্গফুট জায়গা লিজ নিয়েছেন। ওই লিজ গ্রহীতা মারা গেলেও তাকে জীবিত দেখিয়ে তার নামে বরাদ্দ বহাল রাখা হয়েছে।

কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মো. আবু জাহির, মো. ছলিম উদ্দীন তরফদার, সেখ সালাহউদ্দিন, রাবেয়া আলীম এবং মেরিনা জাহান অংশগ্রহণ করেন।