• 19 Jun, 2024

ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় এক প্রতিবন্ধী কিশোরীকে (১৫) ধর্ষণের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ইব্রাহিম খলিল ওরফে সোহেলকে (৩১) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে তথ্য প্রযুক্তির সহায়তায় বেগমগঞ্জ উপজেলার চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ সকালে তাকে নোয়াখালীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে। ইব্রাহিম খলিল ওরফে সোহেল সুবর্ণচর উপজেলার চর আমান উল্যা গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে।


র‍্যাব জানায়, ২০১৭ সালের ৭ জুন ইব্রাহিম খলিল ভুক্তভোগী শারীরিক ও বাক প্রতিবন্ধী কিশোরীকে ফুসলিয়ে সুবর্ণচর উপজেলার চর আমানউল্যা গ্রামে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় ভুক্তভোগীর পিতা বাদী হয়ে চরজব্বর থানায় আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে আদালত উক্ত মামলার আসামি সোহেলকে যাবজ্জীবন সাজার রায় দেন। সে সময় তিনি পলাতক থাকায় র‍্যাব তাকে গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রাখে। গতকাল রাত ১০টার দিকে তথ্য প্রযুক্তির সহায়তায় বেগমগঞ্জ উপজেলার চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান  বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। রায় ঘোষণার পর থেকে আসামি সাজা এড়াতে পলাতক ছিলেন। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য চরজব্বর থানায় হস্তান্তর করা হয়েছে।