• 21 May, 2024

মাশরাফীর জেলাই হবে দেশের প্রথম ডিজিটাল জেলা :ডিজিটাল চ্যাম্পস’এর ঘোষণা

মাশরাফীর জেলাই হবে দেশের প্রথম ডিজিটাল জেলা :ডিজিটাল চ্যাম্পস’এর ঘোষণা

শুক্রবার (০১ সেপ্রটেম্বর) বিকালে আলাদাতপুর ”সম্প্রতি নড়াইলের একঝাক উদীয়মান তরুণ-তরুণীদের সমন্বয়ে গঠিত ‘ডিজিটাল চ্যাম্পস’ এর সংগঠন এর ফাউন্ডার বাংলাদেশের এক মাত্র এক্সপার্ট ভেটেড সোশ্যাল মিডিয়া এক্সপার্ট আমিন সুজন।

গতকাল থেকে একটি আলোচনা চলমান রয়েছে যে আমিন সুজন বাংলাদেশের সেরা ফ্রিলান্সার নাকি বিশ্বের সেরা ফ্রিলান্সার। ইতোমধ্যে ফ্রিল্যান্সারদের মতামতের ভিত্তিতে অনেকটা পরিষ্কার যে আমিন সুজন বাংলাদেশের সেরা ফ্রিলান্সার।  এখন জানার বিষয় তিনি বিশ্বের সেরা ফ্রিলান্সার কি না। এ ব্যাপারে বিস্তারিত জানতে ভিজিট করুনঃ

https://www.facebook.com/groups/thefreelancersofbd/permalink/2179185618941020/?mibextid=Nif5oz

এ সময় তিনি বলেন, প্রায় দুই শতাধিক ফ্রিল্যান্সার নিয়ে নড়াইল শহরে ‘ডিজিটাল চ্যাম্পস’ এর ৫টি অফিস স্থাপন করেছি। সেখানে যারা হতদরিদ্র রয়েছেন তাদের আয়বর্ধনের লক্ষ্যে এই প্রতিষ্ঠানটি বিনামূল্যে কম্পিউটারসহ ফ্রিল্যান্সিংএর অন্যান্য সুবিধা প্রদান করা হচ্ছে। এখনে কমবেশি সকলে সম্মানজনক আয়ও করছেন।

তিনি বলেন, সারা দেশের ফ্রিল্যান্সার ও আইটি প্রফেশনালদের নিয়ে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি-বিএফডিএস, নড়াইলে বিশ্বের শীর্ষ ১০ শতাংশ ফ্রিল্যান্সারদের ৩ জন থাকলেও বিএফডিএস এর নড়াইল কমিটিতে তাদের কাউকে অন্তর্ভুক্ত করা হয়নি।

ফ্রিল্যান্সিং জগতে কাজ করতে এখন বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি-বিএফডিএস বড় ধরনের ভূমিকা রাখছে। নড়াইলে যারা এই জগতে কাজ করছেন তাদের সম্পর্কে ভালো করে খোঁজখবর না নিয়ে গুরুত্বপূর্ণ এই প্রতিষ্ঠানটি একটি কমিটি ঘোষনা করলেন। আপনারা জানলে অবাক হবেন নড়াইলে ২/১ একজন বিশ্বমানের ফ্রিল্যান্সার রয়েছেন তাদেরে যথাযথ মূল্যায়ন করা হয়নি।

সাংবাদিকদের সামনে আমিন সুজন বলেন, আমরা আগামি ৩ অক্টোবর রোববার সকাল ৬টায় ঢাকার উদ্দেশ্যে রওনা হবো। ঢাকাতে সকাল ১১টায় বিএফডিএস কর্তৃপক্ষের সাথে নড়াইলের ফ্রিল্যান্সিং জগতের সক্ষমতা নিয়ে আমরা মতবিনিময় করবো। ১২ টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দের সাথে এ সব বিষয় নিয়ে কথা বলবো এবং দুপুর ২/৩ টার দিকে আমাদের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা মহদয়ের সামনে ‘ডিজিটাল চ্যাম্পস’ এর ধারণাপত্র উপস্থাপন করবো। নড়াইল জেলাকে আগামি ২০২৪ সালের মধ্যে মাশরাফীর নিকট আমরা দেশের প্রথম ডিজিটাল জেলা উপহার দেয়ার ঘোষণা দিবো ইনশাল্লাহ।”

এসময় তিনি বলেন আামাদের উদ্যোগ রাজনৈতিক না।আপনারা আমাকে সাধারণ মানুষ হিসেবে জেনারেল আমিন বলেই ডাকতে পারেন।

‘২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার অভিযাত্রায় স্মার্ট বাংলাদেশ কর্মসূচির সফল বাস্তবায়ন নিশ্চিত করতে নড়াইলের একঝাক উদীয়মান তরুণ-তরুণীদের সমন্বয়ে ‘ডিজিটাল চ্যাম্পস’ নামের প্রতিষ্ঠান সম্প্রতি পথচলা শুরু করেছেন বলে তিনি জানান। এ সময় নড়াইলের প্রায় শতাধিক ফ্রিল্রান্সার উপস্থিত ছিলেন।