• 17 Jun, 2024

দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন -বুলু

দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন -বুলু

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দেশ ও বিশ্ববাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের সহদপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বুলু ।

 তিনি বলেন- পহেলা বৈশাখ বাংলা নববর্ষের দিন।আনন্দঘন এ দিনে আমি দেশে ও দেশের বাইরে বসবাসরত সকল বাংলাদেশিকে জানাই বাংলা নববর্ষের শুভেচ্ছা। এই দিনটিকে  আমরা কর্মসূচির মাধ্যমে  প্রতিবছর আনন্দের দিন হিসেবে উদযাপন করি। আমাদের জাতীয় সংস্কৃতির অন্যতম অবলম্বন  বাংলা নববর্ষকে আনন্দের সঙ্গে উদযাপন করা। আমাদের দেশে এবং সব দেশে নিজ নিজ ঐতিহ্য অনুযায়ী নববর্ষ উদযাপন করে থাকে।

বুলু আরো বলেন, ধর্ম-বর্ণ-গোত্র নির্বিশেষে সকলে মিলে নাচ-গান, শোভাযাত্রা, আনন্দ-উৎসব, হরেক রকম খাবার ও বাহারি সাজে বৈশাখকে বরণ করে নেয় উৎসবপ্রেমী বাঙালি জাতি। নতুন বছরে যাত্রাপালা, পুতুলনাচ, লোকসংগীত, গ্রামীণ খেলাধুলা, মেলাসহ নানাবিধ বর্ণিল আয়োজন মানুষের মাঝে ছড়িয়ে দেয় আনন্দ ও সম্প্রীতির নতুন বার্তা।

কিন্তু পৃথিবীর সর্বত্রই খ্রিস্টীয় সন  তারিখ অনুযায়ী সব কাজ করে থাকে। আমাদের দেশে গ্রামাঞ্চলে উৎপাদনের জন্য বাংলা সন তারিখ ব্যবহৃত হয়ে থাকে।  যথোচিত গুরুত্বের সঙ্গে বাংলা নববর্ষকে যথাযোগ্য গুরুত্বের সঙ্গে উদযাপন করার জন্য আহ্বান জানাচ্ছি। খ্রিস্টীয় সন তারিখ অবলম্বন করে না চলি। বাংলা নববর্ষ উদযাপনের মাধ্যমে  আমাদের বাঙালির পরিচয় ও সংস্কৃতিকে  বিকশিত করে তুলি। বাঙালি ও বাংলার জয় হোক।