• 16 Jul, 2024

চোরাই মালামাল উদ্ধারে আইজিপি অর্থপুরস্কার পেল নড়াইলের পুলিশ

চোরাই মালামাল উদ্ধারে আইজিপি অর্থপুরস্কার পেল নড়াইলের পুলিশ

৩৯ টি ল্যাপটপ ও বিপুল পরিমাণ চোরাই মালামাল উদ্ধারের স্বীকৃতিস্বরূপ আইজিপি অর্থ পুরস্কার পেল নড়াইল জেলা পুলিশ।

স্কুল কলেজের শিক্ষার্থীদেরকে আধুনিক প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে সরকারের আইসিটি বিভাগ কর্তৃক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সরকারিভাবে উন্নতমানের ল্যাপটপসহ অন্যান্য আইসিটি সরঞ্জাম প্রদান করা হয়।

নড়াইল জেলার চারটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে গত ২৬ জানুয়ারি হতে ১৭ মার্চ পর্যন্ত ল্যাপটপসহ অন্যান্য ইলেক্ট্রনিক ও ইলেকট্রিক্যাল সামগ্রী চুরি হয়। এরই প্রেক্ষিতে নড়াইল জেলার লোহাগড়া ও সদর থানায় একাধিক মামলা রুজু হয়। নড়াইল জেলার সুযোগ্য পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় মামলা তদন্তকালীন সময়ে নড়াইল জেলা পুলিশ অভিযান পরিচালনা করে গোপালগঞ্জ ও ফরিদপুর হতে নড়াইল থেকে চুরি হওয়া মালামালসহ ৩৯ টি সরকারি ল্যাপটপ ও বিপুল পরিমাণ চোরাইমাল উদ্ধার করে এবং চুরির ঘটনার সাথে জড়িত আন্তঃজেলা চোর চক্রের ০৬ জনকে গ্রেফতার করে। এরূপ কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ নড়াইল জেলা পুলিশকে অর্থ পুরস্কার প্রদান করেন বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি জনাব চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, বিপিএম(বার), পিপিএম মহোদয়।

আজ ৩ জুন (শনিবার) অপরাহ্ণে নড়াইল জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোসাঃ সাদিরা খাতুন মহোদয় অভিযানে মূল ভূমিকা পালনকারী পুলিশ সদস্যদের নিকট এ অর্থ পুরস্কার হস্তান্তর করেন। পুলিশ সুপার মহোদয়ের নিকট থেকে অর্থ পুরস্কার গ্রহণ করেন জনাব মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল), এসআই(নিঃ) আলী হোসেন ও কনস্টবল মোঃ সোহান হাসান, সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, নড়াইল।