• 19 May, 2024

বাংলাদেশ সহ মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে গোপালগঞ্জে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

বাংলাদেশ সহ মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে গোপালগঞ্জে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ বাংলাদেশ সহ মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে গোপালগঞ্জে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে শনিবার (২২ এপ্রিল) সকাল ৮ টায় গোপালগঞ্জ এলজিইডি'র বাস্তবায়নে ব্যতিক্রম নক্সা ও আধুনিক স্থাপত্যে নির্মিত নান্দনিক পৌর ঈদগাহ  ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। হাজারো মুসল্লিদের অংশগ্রহণে এ জামাত অনুষ্ঠিত হয়েছে। গোপালগঞ্জ পৌর মেয়র শেখ রকিব হোসেনের  উদ্যোগে আয়োজিত ঈদের এ জামাতে গোপালগঞ্জ জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ডিডিএলজি) মো.আজহারুল ইসলাম, পৌর কাউন্সিলর আল-আমিন সহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ এবং সকল শ্রেণি-পেশার হাজারো মুসল্লি অংশগ্রহণ করেন।

ঈদের নামাজ শুরুর আগে পৌর মেয়র শেখ রকিব হোসেন তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মেয়র পদে নির্বাচিত হওয়ার পর পৌর ঈদগাহ ময়দানে এটাই তার প্রথম ঈদের জামাত। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের ঐকান্তিক প্রচেষ্টায় এত বড় একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। এক্ষেত্রে ভুল ত্রুটি মার্জনীয়। যা সফলতা সব আপনাদের আর ব্যর্থতার দায়ভার আমার, বিষয়টি সকলেই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। পৌরবাসীর সকলকে সাথে নিয়ে তিনি একটি আধুনিক পৌরসভা উপহার দিতে আবারো আশাবাদ ব্যক্ত করেন।

গোপালগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেনা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম মহান আল্লাহ পাকের দরবারে সুষ্ঠু ও সুন্দরভাবে পবিত্র রমজান মাস জুড়ে সিয়াম সাধনা করার তৌফিক দান করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। গোপালগঞ্জ পৌর মেয়রের উদ্যোগে জেলায় ঈদের বড় জামাত আয়োজন করায় তিনি পৌর মেয়র সহ বিভিন্ন এলাকা থেকে আগত হাজারো মুসল্লিদের অংশ নেওয়ায় তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

ঈদের জামাত পরিচালনা করেন গোপালগঞ্জ কোর্ট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা হাফিজুর রহমান। খুৎবা শেষে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায়, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা, বাংলাদেশ সহ মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এবারও মহিলাদের জন্য ঈদের নামাজ আদায়ের জন্য পৃথক ব্যবস্থা ছিলো।