• 19 Jun, 2024

বাংলাদেশ-কোরিয়ার বাণিজ্যিক সম্পর্ক আরও শক্তিশালী হবে

বাংলাদেশ-কোরিয়ার বাণিজ্যিক সম্পর্ক আরও শক্তিশালী হবে

দাঁত প্রতিস্থাপন প্রযুক্তির অগ্রগতি এবং এই শিল্পকে আরও সমৃদ্ধ করতে বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কাজ করতে চায় দক্ষিণ কোরিয়া। এর মধ্য দিয়ে বাণিজ্যিক সম্পর্ক আরও শক্তিশালী হবে।

শুক্রবার ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে দাঁত প্রতিস্থাপন ব্যবস্থাবিষয়ক দিনব্যাপী এক আলোচনা সভার এমন তথ্য জানান কোরিয়া প্রজাতন্ত্রের রাষ্ট্রদূত পার্ক ইয়ং সিক। দক্ষিণ কোরিয়াভিত্তিক দাঁত প্রতিস্থাপন কোম্পানি ‘অস্টেম ইমপ্ল্যান্ট অস্টেম মিটিং’ শীর্ষক আলোচনা সভায় বাংলাদেশে দাঁত প্রতিস্থাপন ব্যবস্থা উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আশা করছে আয়োজক প্রতিষ্ঠানটি।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্ক ইয়ং সিক বাংলাদেশের উল্লেখযোগ্য সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা করনে। এসময় তিনি বলেন, দক্ষিণ কোরিয়া এই অগ্রগতির অংশীদার হতে পেরে খুবই আনন্দিত। এই ধরনের উদ্যোগ দুই দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক শক্তিশালী করতে সহায়ক হিসেবে কাজ করবে।অস্টেম ইমপ্ল্যান্ট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জংওয়ান কিম বলেন, এই শিল্পকে আরও সমৃদ্ধ করতে আমরা অঙ্গীকারবদ্ধ। এই শিল্পের উন্নয়নে আঞ্চলিকভাবে ও বিশ্বব্যাপী আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা ডেন্টাল কলেজের প্রিন্সিপাল ডা. হুমায়ুন কবির বুলবুল, চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়নের মহাপরিচালক ডা. মোশাররফ হোসেন খন্দকার এবং ঢাকা ডেন্টাল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. মো. বোরহান উদ্দিন হাওলাদার প্রমুখ।