• 25 Apr, 2024

‘দুর্বলরা দেখবেন সব সময় আপনার ব্যক্তিগত জায়গায় আঘাত করে -মাশরাফী

‘দুর্বলরা দেখবেন সব সময় আপনার ব্যক্তিগত জায়গায় আঘাত করে -মাশরাফী

আসন্ন শারদীয় দুর্গোৎসব শান্তি, শৃঙ্খলা ও সুষ্ঠুভাবে উদযাপন উপলক্ষে নড়াইলে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কিংবদন্তি ক্রিকেটার নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা। তিনি তার বক্তব্যের একটি পর্যায় সম্মানীত উপস্থিতিদের দৃষ্টি আকর্ষণ করে বললেন, ‘আমি এখানে একটি অপ্রাসঙ্গিক কথা বলতে পারবো কিনা! বলে অনুমতি চাইলেন।

এ সময় দর্শক ও সম্মানীত অতিথিদের মৌন্যতাই সম্মতির লক্ষণ। মাশরাফী বিন মোর্ত্তজা তার অপ্রাসঙ্গিক কথাগুলো বলতে শুরু করলেন।’  

“আমি এমনই একটা প্লাটফরম চাচ্ছিলাম ৬-৭ মাস আগ থেকেই যেখানে আমাদের নেতৃবৃন্দ বা কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ থাকবেন আমি কিছু কথা বলবো। সবকিছু তো আর সামাজিক যোগাযোগ মাধ্যমে বলা যায় না, দেখাও যায় না, আর বলতে মনও চায় না। আমি এতোটুকুই বলতে চাই যে, ‘আমাকে যারা পছন্দ করেন বা অপছন্দ করেন হোয়াটএভার করতেই পারেন। আমার সাথে যারা চলেন, আছেন, আমার আশে-পাশে থাকেন বা থাকার চেষ্টা করেন এবং যারা আছেন তাদের উদ্দেশ্যেই আমার এই কথাটা। আপনারা যারা আমার সাথে আছেন-আপনাদের কাছে আমি একটু অনুরোধ করবো বা আমাকে যারা ভালোবাসেন বা পছন্দ করেন “আপনারা কোন ব্যক্তি বা পরিবারকে নিয়ে ব্যক্তিগত আক্রমণ যেন না দেখি প্লিজ...। ”

‘দুর্বল মানুষরা দেখবেন সব সময় আপনার ব্যক্তিগত জায়গায় আঘাত করে, যারা ব্যক্তিগত জায়গায় আঘাত করবে তাদের নিয়ে ভাবার প্রয়োজন নেই। তারা সফল হতে চায় ব্যক্তিগত জায়গায় আঘাত করে। সুতরাং এদেরকে নিয়ে ভাবার কিছু নেই। এদেরকে ওদের মতো বাঁচতে দিন , আমরা যারা ইতিবাচক চেতনার মানুষ আছি আমারা আমাদের কাজগুলো করে যাই।’   

রোববার (০৮ অক্টোবর) দুপুরে নড়াইল কেন্দ্রীয় টাউন কালীবাড়ী চত্বরে আসন্ন শারদীয় দুর্গোৎসব শান্তি, শৃঙ্খলা ও সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষে মতবিনিময় সভায় উপরোল্লিখ বক্তব্য দেন কিংবদন্তি ক্রিকেটার নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।  

মাশরাফী আরও বলেন, ‘আমাকে ..... আমাকে যদি কেউ আক্রমণ করে “ইটস আপ টু ইউ”। একে কিভাবে হ্যান্ডেল করতে হয় আমি তা জানি। করেন এপর্যন্ত আমি আসছি এগুলো হ্যান্ডেল করেই আসছি”। কিন্তু আমার হয়ে কাউকে যেন আপনারা এমন কোন আক্রমণ কইরেন না যেটা আমার কাছে ভালো লাগে না। ‘ত’ আমার বিষয়টা আমাকে হ্যান্ডেল করতে দিন। আমি খুব ভালো করেই জানি এটা কিভাবে হ্যান্ডেল করতে হয়।”

এ সময় এ প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘আপনারা যখন আমার সম্পর্কে কিছু লিখবেন বা বলবেন, এমন না যে আপনারা এর আগে লেখেননি বা বলেননি”। কিন্তু বর্তমান যে জিনিস গুলো হচ্ছে ব্যক্তি পর্যায় নিয়ে আপনারা যা লিখছেন এ জিনিস গুলো স্টপ করেন। এখন সে সময় না। আপনারা যদি আমার হয়ে কিছু করেন এই অতিউৎসাহি কাজ গুলো থেকে বিরত থাকুন। নিজের কাজে মননিবেশ করুন।’

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যে উন্নয়ন চলছে তার ধারা অব্যহত রয়েছে। আমি জানি আপনারা সব সময় তার সাথে ছিলেন। বঙ্গবন্ধুর সময় থেকে আপনারা ছিলেন এখন শেখ হাসিনার সাথে আছেন আগামীতেও থাকবেন।

বাংলাদেশ আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক এবং নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ব্রিজের পর ব্রিজ কালভার্টের পর কালভার্ট করলেই হবেনা, আমাদের জানতে হবে তার ব্যবহার কিভাবে করতে হবে। আপনারা আস্থা রাখেন মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং জেলা আওয়ামী লীগের নেতৃবন্দ কাজ করছেন। সবাই আমরা আপনাদের সাথে আছি। আপনাদের নেগেটিভ কিছু হবে এমন ভাবার কিছু নেই।

এ সময় এমপি মাশরাফী তার নির্বাচনী এলাকায় যেসব পুজামন্ডবে সিসি ক্যামেরা সেই সব পুজামন্ডবে সিসি ক্যামেরা স্থাপন করে দেয়ার ঘোষণা দেন।

মতবিনিময় সভায় নড়াইল জেলা পুজা উদযাপন কমিটির সভাপতি অশোক কুন্ডুর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার সাদিরা খাতুন, জেল আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা অ্যাডজুটেন্ড বিকাশ দাস, পৌর আওয়ামীলীগের সভাপতি মলীয় কুমার কুন্ডু, জেলা আওয়ামীলীগ নেতা বাবুল কুমার সাহা, দেবাশিষ কুন্ডু মিটুল, খোকন কুমার সাহা, হিন্দু বৌদ্ধ খিস্ট্রান ঐক্য পরিষদ নড়াইল জেলা সভাপতি আব্দুল হাই সিটি কলেজের সহকারি অধ্যাপক মলয় কান্তি নন্দী প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন আলম, জেলা আওয়ামী লীগের সদস্য বিপ্লব বিশ্বাস বিলো, জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূইয়া, সাধারণ সম্পাদক স্বপ্নীল সিকদার নীল, সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্ধার্থ সিংহপল্টু প্রমূখ।

এসময় বিভিন্ন পূজা মন্ডপের কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এবছর জেলায় ৫৭১টি ন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে বলে জানাগেছে।