• 21 Jul, 2024

ভাটারা আইডিয়াল স্কুল কতৃক ১৫ই আগষ্ট উপলক্ষে চিএা অংকন প্রতিযোগিতা

ভাটারা আইডিয়াল স্কুল কতৃক ১৫ই আগষ্ট উপলক্ষে চিএা অংকন প্রতিযোগিতা

ভাটারা আইডিয়াল স্কুল কতৃক আয়োজিত ১৫ই আগষ্ট উপলক্ষে চিএা অংকন প্রতিযোগিতার পুরুস্কার ও পরিক্ষার ফলাফল বিতারণ অনুষ্ঠানে ভাটারা থানার মাটি ও মানুষের নেতা ভাটারা থানা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব সহিদুল আমিন খন্দকার বলেন- বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নিষ্ঠুর হত্যাকাণ্ড বাঙালি জাতীর জন্য এক চরম কলঙ্কজনক অধ্যায়।

আপনারা জানেন, শতাব্দীর শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়ে পশ্চিমা হানাদারদের বিরুদ্ধে জীবনপণ সংগ্রাম করে বিশ্বের মানচিত্রে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের সগৌরব উত্তরণ ঘটিয়েছে। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে স্বাধীনতা সংগ্রমের যে আহব্বান জানানো হয়েছিল তাতে সাড়া দিয়ে বাঙালি স্বাধীনতা অর্জন করেছে। বীর জাতি হিসেবে বাঙালি বিশ্বের বুকে অনন্য ইতিহাসের সৃষ্টি করেছে।

সুশীল সমাজের প্রতিনিধি ও বিশিষ্ট ব্যবসায়ী আক্তার হোসেন অনিক বলেন-আমি সবার আগে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এ অনুষ্ঠানের উদ্যোক্তাদের প্রতি যাঁরা আমাকে এখানে সুযোগ করে দিয়েছেন। আজকে আমরা এ মহতী অনুষ্ঠানে দুঃখ ভারাক্রান্ত হৃদয়ে সমবেত হয়েছি জাতীয় শোক দিবস পালন করার জন্য। ১৯৭৫ সালের ১৫ আগস্টে এক দল বিপথগামী সেনা সদস্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তাঁর পরিবার ও আত্মীয়-পরিজনসহ নির্মমভাবে হত্যা করে মানব ইতিহাসের জঘন্যতম অপরাধ ঘটিয়েছিল। সেই নির্মম হত্যাকাণ্ডের দিনটিকেই জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে এবং এই দিবসটি বাঙালী জাতি তাদের প্রাণপ্রিয় নেতা বঙ্গবন্ধুর প্রতি আন্তরিক শ্রদ্ধায় অভিভূত হয়, শোকাভিভূত হৃদয়ে শ্রদ্ধার অশ্রু নিবেদন করে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন – ৪০নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম ঢালী, ৪০ নং ওয়ার্ডের কাউন্সিলর এর একান্ত সচিব শাহাদাৎ পশ্চিম ভাটারা ইউনিট আওয়ামীলীগ সাধারন সম্পাদক আব্দুল্লাহ মাসুদ যুগ্ন সম্পাদক মোস্তফা ভাটারা থানা আওয়ামীলীগ এর কার্যকারী সদস্য সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তি বর্গ আলোচনা শেষে দোয়া ও তবারক বিতরন করেন।