• 19 Jun, 2024

ভারত-পাকিস্তান ম্যাচে খেলোয়াড়দের জন্য দুঃসংবাদ

ভারত-পাকিস্তান ম্যাচে খেলোয়াড়দের জন্য দুঃসংবাদ

বিশ্বকাপের ঠিক দুদিন আগেও ভারতে ছিল বৃষ্টির আনাগোণা। বাংলাদেশ ম্যাচের আগে ধর্মশালা দেখেছে বৃষ্টি। এর বাইরে অবশ্য রোদে পুড়েছে বাকি ভারত।

 চেন্নাইয়ের এম চিদাম্বারাম স্টেডিয়ামে যেমন গরমের কাছেই অনেকটা হার মেনেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। আহমেদাবাদে তাই আবহাওয়া কেমন তা নিয়ে কৌতুহল আছে বিস্তর।

শনিবার (১৪ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ১২তম ম্যাচে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে আগের সাত দেখায় প্রতিবারেই জয় পেয়েছে ম্যান ইন ব্লু-রা। এই ম্যাচেও সেই জয়ের ধারা ধরে রাখতে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া। আর পাকিস্তানের লক্ষ্য এবার বিশ্বকাপের তৃতীয় জয় তুলে নেয়া। ম্যাচটিতে বৃষ্টি নিয়ে ক্রিকেট ভক্তদের জন্য সুখবর রয়েছে। আবার খেলোয়াড়দের জন্য আছে বড় দুঃসংবাদ।

 

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, শনিবার আহমেদাবাদে সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকতে পারে। তবে খেলোয়াড়দের শরীরে ৪০ ডিগ্রী পর্যন্ত তাপমাত্রা অনুভব হবে। যার অর্থ, সমর্থকদের জন্য পুরো ম্যাচ দেখার সুযোগ থাকলেও খেলোয়াড়দের খেলতে হবে প্রচন্ড গরমে।  এছাড়া সর্বনিম্ন ২১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হতে পারে। আর আপেক্ষিক আর্দ্রতা ৩৫ শতাংশ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রাতের দিকেও তাপমাত্রা থেকে রেহাই পাওয়ার সম্ভাবনা নেই খুব একটা। শরীরে ৩০ ডিগ্রির বেশি তাপমাত্রা অনুভব করবেন খেলোয়াড়রা। প্রচণ্ড গরমে দুই দল স্বভাবসুলভ খেলা উপহার দিতে পারবে কিনা তা নিয়ে আছে শঙ্কা। বরং অতিরিক্ত গরমে খেলার কারণে মাসল ক্র্যাম্পসহ অন্যান্য ইনজুরির শঙ্কাই বেড়ে যাবে।