• 17 Jun, 2024

উন্নয়ন নিশ্চিত করতে সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক সহাবস্থান জরুরী- বীর মুক্তিযোদ্ধা টুকু

উন্নয়ন নিশ্চিত করতে সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক সহাবস্থান জরুরী- বীর মুক্তিযোদ্ধা টুকু

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান টুকু বলেছেন, বাগেরহাটে প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক দলগুলোর শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করতে সব দলগুলোর পক্ষ থেকে ইতিবাচক রাজনৈতিক চর্চা করতে হবে।

দেশের উন্নয়ন নিশ্চিত করতে সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক সহাবস্থান জরুরী। রাজনীতির উদ্দেশ্য যদি দেশ ও মানুষের কল্যাণসাধন হয় তা’হলে প্রতিহিংসামূলক রাজনৈতিক আচরণ থেকে সকলকে বেরিয়ে আসতে হবে।
 
তিনি রোববার (৩০ জুলাই) বাগেরহাট প্রেসক্লাবে অনুষ্ঠিত এক টাউন হল সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। আইআরআই ও ইউএসএআইডি’র সহযোগিতায় রূপান্তর পরিচালিত “শান্তিপূর্ণ পরিবেশ ও রাজনৈতিক প্রতিযোগিতার জন্য নাগরিক উদ্যোগ সৃষ্টি” প্রকল্পের পক্ষ থেকে এ টাউন হল সভার আয়োজন করা হয়।
 
সুন্দরবন একাডেমীর নির্বাহী পরিচালক শিক্ষাবিদ অধ্যাপক আনোয়রুল কাদিরের সঞ্চালনায় এ অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন রূপান্তর-এর পিস কন্সোর্টিয়ামের পরিচালক শাহাদত হোসেন বাচ্চু। 
 
এই কর্মসূচীর লক্ষ্য ও উদ্দেশ্য বর্ণনা করেন প্রকল্পের সমন্বয়কারী অসীম আনন্দ দাস। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ ই আলম বাচ্চু, জেলা বিএনপির সদস্য সচিব শেখ মোজাফ্ফর হোসেন আলম, মহিলা আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ এ্যাড. শরীফা হেমায়েত এবং সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বুলু।
 
আলোচনায় অংশ নেন শিক্ষাবিদ মোজাফ্ফর হোসেন, মুখার্জী রবীন্দ্রনাথ, ঝিমি মণ্ডল, বাগেরহাট প্রেস ক্লাব সভাপতি নিহার রঞ্জন সাহা, আরিফুল ইসলাম, বাবুল সরদার, এ্যাড. মিলন ব্যাণার্জী, উন্নয়নকর্মী কল্লোল সরকার, কাকলি সরকার, তানিয়া খাতুন, সনাক সভাপতি এ্যাড. রামকৃষ্ণ বসু, সুজন সম্পাদক মোঃ আব্দুল হাসিব প্রমূখ। অনুষ্ঠানে সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ, তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দ, নারী নেতৃবৃন্দ, শিক্ষক নেতৃবৃন্দ, উন্নয়নকর্মীবৃন্দসহ সমাজের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।