• 13 Jul, 2024

‘তুফান’ সাইক্লোনে পরিণত হয়েছে

‘তুফান’ সাইক্লোনে পরিণত হয়েছে

এবারের ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ৫টি ছবি। এর মধ্যে অন্যতম আলোচনায় রয়েছে শাকিব খান ও মিমি চক্রবর্তী অভিনীত রায়হান রাফি পরিচালিত ‘তুফান’ সিনেমা।

ঈদের দিন সোমবার দেশের প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেয়েছে চলচ্চিত্রটি। ছবিটি মুক্তির পরে গণমাধ্যমে এক সাক্ষাৎকারে পরিচালক রায়হান রাফি ‘তুফান’ সিনেমার খুঁটিনাটি বিষয় তুলে ধরেছেন। 

রায়হান রাফি বলেন, ‘দর্শকদের মন জয় করে ফেলেছে ‘তুফান’। দর্শকদের ভাষ্য এ ছবিটা ইন্ডাস্ট্রিতে হিট হবে। বলা হয় রায়হান রাফির সিনেমা আসা মানে উৎসব। এবার তো আমার ছবিতে বাংলাদেশের বড় সুপার স্টার শাকিব খান অভিনয় করেছে। তাহলে এ উৎসবটা আসলে সাইক্লোনে পরিণত হয়েছে।’

তিনি জানান, ‘তার পরিচালিত সিনেমা হলে দেখার পরে বাইরে বের হয়ে কেউ কখনো বলে নি যে সময়টা নষ্ট হয়েছে। ‘তুফান’ দেখার পরে দর্শকদের মনে হবে পুনরায় দেখলেও মন ভরবে না। অনেক দর্শক বলেছে এটা তার দেখা সবচেয়ে সেরা মুভি।’

উল্লেখ্য, একজন গ্যাংস্টারের গল্পে তৈরি হয়েছে ‘তুফান’ সিনেমা। যেখানে উঠে এসেছে নব্বই দশকের চিত্র। সে সময়ের এক নামকরা গ্যাংস্টারের কাহিনি নিয়েই এগিয়ে গেছে তুফানের গল্প। 

যৌথ প্রযোজনার ‘তুফান’-এ যুক্ত আছে বাংলাদেশের নামি প্রযোজনা সংস্থা চরকি ও আলফা আই, ভারত থেকে যুক্ত এসভিএফ। শাকিব খান, মিমি চক্রবর্তী, এছাড়াও এই সিনেমায় আরও অভিনয় করছেন অভিনেতা চঞ্চল চৌধুরী, অভিনেত্রী নাবিলা, মিশা সওদাগর প্রমুখ। তুফান ছাড়াও এই ঈদে মুক্তি পেয়েছে- ‘ময়ূরাক্ষী’, ‘আগন্তুক’, ‘ডার্ক ওয়ার্ল্ড’ ও ‘রিভেঞ্জ’।