• 18 Jun, 2024

টালিপাড়ায় শেক্সপিয়ারের হ্যামলেট, ওফেলিয়া হচ্ছেন শ্রাবন্তী

টালিপাড়ায় শেক্সপিয়ারের হ্যামলেট, ওফেলিয়া হচ্ছেন শ্রাবন্তী

উইলিয়াম শেক্সপিয়রের কালজয়ী নাটক হ্যামলেটের বাঙালি অ্যাডপশন তৈরি হচ্ছে এমন খবর এখন টালিপাড়ায় হট নিউজ। বাংলার রঙ্গমঞ্চে এর আগে হ্যামলেট তুলে ধরেছেন ব্রাত্য বসু।

 সিনেমার পর্দায়ও প্রথম নয়—আগে অঞ্জন দত্ত পরমব্রত চট্টোপাধ্যায়কে নিয়ে ‘হেমন্ত’ (২০১৬) তৈরি করেছেন। হিন্দিতেও বিশাল ভারদ্বাজ হ্যামেলটকে ‘হায়দার’ রূপে এনেছেন। এবার ব্রাত্য বসুর নাটক ‘হেমলাট: দ্য প্রিন্স অব গরাণহাটা’কে বড়পর্দায় আনছেন রাজর্ষি। 

জানান গেছে, উত্তর কলকাতার প্রেক্ষাপটে তৈরি হবে এই সিনেমা। এতে অভিনয় করবেন ভার্সাটাইল অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। আর হ্যামলেটের প্রেয়সী ওফেলিয়ার ভূমিকায় দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। রাজা ক্লদিয়াসের (হ্যামলেটের কাকা) চরিত্রে অভিনয় করতে পারেন কৌশিক গঙ্গোপাধ্যায়। 

পরিচালক রাজর্ষি জানিয়েছেন, চলতি ডিসেম্বরেই শুরু হবে শ্যুটিং। ওটিটি প্লে-কে তিনি বলেন, ‘আমাদের প্রস্তুতি প্রায় চূড়ান্ত, শুধুমাত্র নির্মাতাদের সঙ্গে ব্রাত্য দা (বসু)-র নাটক সমগ্রর প্রকাশকের চুক্তি সই হওয়া বাকি রয়েছে’।

কাস্টিং নিয়ে পরিচালক বলেন, ‘ঋত্বিক, শ্রাবন্তী, কৌশিকদার সঙ্গে আমার প্রাথমিক পর্যায়ে কথাবার্তা হয়েছে। ভীষণ বড়মাপের একটা ছবি, নিঃসন্দেহে পছন্দের অভিনেতাদের তালিকা রয়েছে। আমি কখনও বিক্রম চ্যাটার্জির সঙ্গে কাজ করিনি, কাজের ইচ্ছা রয়েছে। আমি কখনও ঋতুদি (ঋতুপর্ণা সেনগুপ্ত)-র সঙ্গে কাজ করিনি, ওঁনার সঙ্গেও কথা বলব’।

এদিকে বর্তমানে ক্যারিয়ারে দুর্দান্ত সময়ে রয়েছেন শ্রাবন্তী। বক্স অফিসে তার শেষ রিলিজ ছিল ‘কাবেরী অন্তর্ধান’। এই মুহূর্তে শুভ্রজিৎ মিত্রর ‘দেবী চৌধুরাণী-ব্যান্ডেট কুইন অব বেঙ্গল’ নিয়ে ব্যস্ত শ্রাবন্তী। 

এর আগেও ঋত্বিক চক্রবর্তীর সঙ্গে জুটিতে দেখা গেছে শ্রাবন্তীকে। অভিমন্যু মুখোপাধ্যায়ের টেকোতে (২০১৯) একসঙ্গে কাজ করেছিলেন ঋত্বিক-শ্রাবন্তী।