• 16 Jul, 2024

নির্বাচন নিয়ে আ.লীগ আমাদের সঙ্গে কথা বলতে চায় : জাপা মহাসচিব

নির্বাচন নিয়ে আ.লীগ আমাদের সঙ্গে কথা বলতে চায় : জাপা মহাসচিব

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগ আমাদের সঙ্গে কথা বলতে চায়। আওয়ামী লীগের পক্ষে থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা বলছেন নির্বাচনের পরিবেশ নিয়ে আমাদের সঙ্গে কথা বলতে চায়।

বুধবার (৬ ডিসেম্বর) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে উপস্থিতি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মুজিবুল হক চুন্নু।

তিনি বলেন, আওয়ামী লীগের আলোচনার প্রস্তাব নিয়ে আমাদের চেয়ারম্যানের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি, তারা যেহেতু কথা বলতে চায়, আমরা বসব।

আওয়ামী লীগের সঙ্গে জাপার বৈঠকের সময় এখনও চূড়ান্ত হয়নি জানিয়ে চুন্নু বলেন, আজ বিকেলে কিংবা সন্ধ্যায় বৈঠক হতে পারে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে চুন্নু বলেন, আমাদের চাওয়া একটাই নির্বাচন কমিশনের কাছে যেন নির্বাচনটা সুষ্ঠু হয়। একটা ভালো পরিবেশ থাকে, ভোটাররা যেন আস্থা পায়। আসলে আওয়ামী লীগের সঙ্গে আমাদের নির্বাচনের পরিবেশ নিয়েই আলোচনা হবে। তার বাইরে কোনো বিষয় নিয়ে আলোচনা হবে, এমন ইঙ্গিত আমরা পাইনি।

এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ কেমন জানতে চাইলে চুন্নু বলেন, এখন তো নির্বাচনের প্রস্তুতি চলছে। যাদের প্রার্থিতা বাতিল হবে, তারা আপিল করবে। এগুলো হলো নির্বাচনের প্রক্রিয়া। 

তিনি আরও বলেন, ১৮ তারিখে প্রতীক বরাদ্দ। তারপর আমরা যখন মাঠে খেলতে যাব, তখন মাঠের চিত্র কি, দর্শকরা কি বলে, তারা কি চায়, তারা নিরাপদ কি না, তখন আমার বুঝতে পারব নির্বাচনের পরিবেশ কেমন। 

আমার জোট, মহাজোটে নয়, এককভাবে লাঙল নিয়ে নৌকার সঙ্গে যুদ্ধে নামছি। সেই যুদ্ধ হবে, বলেন জাপা মহাসচিব। 

আজকে আওয়ামী লীগের সঙ্গে বৈঠকে জাপার চেয়ারম্যান জিএম কাদের থাকবেন না জানিয়ে চুন্নু বলেন, আমি এবং আমাদের সিনিয়র কো-চেয়ারম্যান থাকব।