• 21 May, 2024

শরীয়তপুর-২ আসনে বিকল্পধারার প্রার্থী বুলু ব্যাপক আলোচনায় !

শরীয়তপুর-২ আসনে বিকল্পধারার প্রার্থী বুলু ব্যাপক আলোচনায় !

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের এখনও প্রায় ৪ থেকে ৫মাস বাকি। তবে এখন থেকেই নির্বাচনী এলাকায় গণসংযোগ ও প্রচার-প্রচারণা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভোটার ও সাধারণ মানুষের নজর কাড়ায় ব্যস্ত আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি সহ অন্যান্য দলের মনোনয়ন প্রত্যাশীরা। তারাই ধারাবাহিকতায় শরীয়তপুর জেলার নড়িয়া ও সখিপুর থানা নিয়ে গঠিত শরীয়তপুর-২ আসনেও নির্বাচনী হাওয়া বইছে।

জানাগেছে, শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে বিকল্পধারা বাংলাদেশের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী হিসেবে ব্যাপক আলোচনায় রয়েছেন, বিকল্পধারা বাংলাদেশের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহদপ্তর সম্পাদক ও এফবিসিসিআইয়ের জেনারেল বডির মেম্বার আমিনুল ইসলাম বুলু। তিনি শরীয়তপুরের কৃতি সন্তান।

আমিনুল ইসলাম বুলু, সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও দলের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের   আস্থা ও স্নেহ ভাজন ব্যাক্তি হিসেবে পরিচিত। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি  শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) এ আসনে একজন শক্তিশালী প্রার্থী।

এব্যাপারে সাবেক ছাত্রনেতা ও বিকল্পধারা বাংলাদেশের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহদপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বুলু  বলেন, আমি সারা জীবন মানুষের কল্যাণে কাজ করতে চাই। এজন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।

উল্লেখ্য, শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনের নড়িয়া উপজেলায় ১৪টি ইউনিয়ন, ১টি পৌরসভা এবং সখিপুর থানার ৯টি ইউনিয়ন রয়েছে। এ আসনটি স্বাধীনতার পর থেকে বেশীর ভাগ সময় আওয়ামী লীগের দখলেই ছিল। ১৯৭৩ সালে দেশের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে আ. লীগের নুরুল হক হাওলাদার এ আসন থেকে সাংসদ নির্বাচিত হন। তিনি নির্বাচিত হওয়ার কিছুদিন পরই নিজ বাড়িতে দুর্বৃত্তের হামলায় গুলিবিদ্ধ হয়ে মারা যান। স্বাধীন বাংলাদেশে আততায়ীর হাতে নিহত প্রথম এমপি তিনি। এরপর একই বছর উপ-নির্বাচনে এই আসনে আ. লীগের প্রাক্তন এম এন এ ডা. আবুল কাশেম নির্বাচিত হন। ‘৭৯ সালে দ্বিতীয় সংসদ নির্বাচনে আ. লীগের কর্ণেল (অব.) শওকত আলী, ‘৮৬ সালে তৃতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির টি.এম গিয়াস উদ্দিন আহমেদ, ‘৮৮ সালে ৪র্থ নির্বাচনে জাতীয় পার্টির গিয়াস উদ্দিন আহমেদ, ‘৯১ সালে ৫ম সংসদ নির্বাচনে আ. লীগের কর্ণেল (অব.) শওকত আলী, ‘৯৬ সালে ১৫ ফেব্রæয়ারি অনুষ্ঠিত ৬ষ্ঠ সংসদ নির্বাচনে বিএনপি’র ডা. কে.এ জলিল, ‘৯৬ সালের ১২ জুন ৭ম সংসদ নির্বাচনে আ. লীগের কর্ণেল (অব.) শওকত আলী, ২০০১ সালে ৮ম সংসদ নির্বাচনে আ. লীগের কর্ণেল (অব.) শওকত আলী, ২০০৮ সালে ৯ম নির্বাচনে কর্ণেল (অব.) শওকত আলী এবং ২০১৪ সালের ৫ জানুয়ারি ১০ম জাতীয় সংসদ নির্বাচনেও আ. লীগ থেকে কর্ণেল (অব.) শওকত আলী নির্বাচিত হন। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির তৎকালীন সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম সংসদ সদস্য নির্বাচিত হন। বর্তমানে তিনি পানি সম্পদ উপমন্ত্রী।